আতিকুর রহমান মানিক :

কক্সবাজার-মায়ানমার সীমান্তে রোহিঙ্গা সন্ত্রাসীদের আস্তানা থেকে ৯ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বিজিবি।
কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী থেকে উদ্ধার হওয়া এ আইসের পরিমান দেশের ইতিহাসে সর্বোচ্চ ও এর আনুমানিক মূল্য ৪৫ কোটি টাকা বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।
বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির। তার দাবি, এটি এখন পর্যন্ত জব্দ হওয়া আইসের সবচেয়ে বড় চালান।

এ উপলক্ষে সোমবার (৩১ জানুয়ারী) রাত ৮ টায় কক্সবাজারস্হ ৩৪ বিজিবি সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, মায়ানমার থেকে পাচার করে আনা বিপুল পরিমান ক্রিস্টাল মেথ (আইস) মজুদের গোয়েন্দা তথ্য ছিল। এর ভিত্তিতে একটি আভিযানিক দল বালুখালী ইউনিয়নের কাটা পাহাড় নামক স্হানে রোহিঙ্গা মাদক করাবারী নবী হোছনের আস্তানায় অভিযান পরিচালনা করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা মাদক করাবারী গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে। এতো নবী হোছনসহ রোহিঙ্গা সন্ত্রাসীরা মায়ানমারের দিকে পালিয়ে যায়।
অতঃপর উক্ত আস্তানা তল্লাশী করে উপরোক্ত আইস উদ্ধার করা হয়।
তাঁর দাবি, এটি এখন পর্যন্ত জব্দ হওয়া আইসের সবচেয়ে বড় চালান।

তিনি আরো জানান, একই দিন পৃথক অভিযানে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তুলাতলী আমবাগান থেকে ৮০ হাজার পিস ও বালুখালী থেকে ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। উদ্দারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৯০ লাখ টাকা।
তিনি জানান, এ বিষয়ে উখিয়া থানায় মামলা করা হয়েছে।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গত একমাসে ৩৪ বিজিবি’র দায়িত্বপূর্ণ এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে প্রায় নব্বই কোটি টাকার আইস ও ইয়াবাসহ মাদকদ্রব্য এবং ৮ আসামীকে আটক করা হয়েছে।

 
  
%d bloggers like this: