প্রেস বিজ্ঞপ্তি:

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন গঠিত কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন- মুক্তিযোদ্ধা, বিজ্ঞানী ও লেখক- ড. নূরুন নবী, সাধারণ সম্পাদক নির্বাচতি হয়েছেন- ইঞ্জিনিয়ার রানা হাসান মাহমুদ।

গত ২৯ জানুয়ারি জুম কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের নেতৃবৃন্দের অংশগ্রহণে এই কমিটি গঠন করা হয়। যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের জন্য ড. নূরুন নবী ও ইঞ্জিনিয়ার রানা হাসান মাহমুদর এর নেতৃত্বে কাজ করবে নতুন গঠিত কমিটি।

দেশে বা প্রবাসে শুধু বাঙালিদের কাছে নয়, সারা বিশ্বের মানুষের কাছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য ১৯৮৫ সালে যুক্তরাষ্ট্র সফরের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয়েছিল- যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। প্রতিষ্ঠাকালীন কমিটির আহ্বায়ক ছিলেন- শেখ হাসিনা এবং যুগ্ম আহ্বায়ক ছিলেন- ড. নূরুন নবী ও ড. এনায়েতুর রহমান।

প্রতিষ্ঠার পর থেকেই প্রবাসে অরাজনৈতিক সংগঠন হিসেবে কাজ করছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিশ্ববাসীর কাছে তারা তুলে ধরছে- বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন, বঙ্গবন্ধুর জীবন, আদর্শ এবং বাংলাদেশের ইতিবাচক অগ্রগতির বিভিন্ন বিষয়।

নতুন গঠিত কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- নিউইয়র্ক থেকে রাফায়েত চৌধুরী, ফাহিম রেজা নূর, বোস্টন থেকে সফেদা বসু বিন্দু মিশিগান থেকে ইঞ্জিনিয়ার আহাদ আহমেদ, পেন্সিলভেনিয়া থেকে আবু তাহের, বীর প্রতীক, ক্যালিফোর্নিয়া থেকে ড: আবু নাসের বাদশা, নজরুল আলম, আটলান্টা থেকে মঞ্জুরুল ইসলাম রুমি, নিউইয়র্ক থেকে আব্দুর রহীম বাদশা ও জাকারিয়া চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক নিউইয়র্ক এর স্বীকৃতি বড়–য়া।

 
  
%d bloggers like this: