এস.এম.জুবাইদ ,পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় মোহাম্মদ দিদার(২১) নামের এক ব্যবসায়ীকে প্রাণনাশের চেষ্টা চালিয়ে আহত করেছে দুবৃর্ত্তরা।

২৮ জানুয়ারি রাত ৭ টায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ফাশিয়াখালী সবজীবন পাড়াস্থ বাদশা সওদাগরের বাড়ীর সামনে এ ঘটনা ঘটে।

জানাযায়, সে পেকুয়া বাজারের মুরগির দোকানের ব্যবসা করে আসছে দীর্ঘদিন ধরে। প্রতিদিনের ন্যায় ঘটনার দিন ও দোকান বন্ধ করে টাকা পয়সা নিয়ে বাড়ী যাওয়ার পথে বাদশা সওদাগরের বাড়ীর সামনে পৌঁছলে পূর্ব থেকে উৎপেতে থাকা বারবাকিয়া ইউনিয়নের ফাশিয়াখালী সবজীবন পাড়ার জালাল আহমদের পুত্র জাহাঙ্গীর আলম, ওবায়দুল হকের পুত্র করিম, মাহাবুল আলম, মৃত আবুল হোছনের পুত্র জয়নাল আবেদীন, মৃত কবির আহমদের পুত্র মইদুর রহমান সহ অজ্ঞাত ৫/৬ সন্ত্রাসী তাকে গতিরোধ করে লোহার রড হাতুড়ি ও লাঠিসোটা নিয়ে এলোপাতাড়ি হামলা চালিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে মাটিতে পেলে দোকানের ১ লক্ষ ৭০ হাজার টাকা সহ কিছু খুচরা টাকা ছিনিয়ে নেয়। এরপরও সন্ত্রাসীরা থাকে প্রাণনাশের উদ্দেশ্যেই ঘটনাস্থল থেকে টানাহেঁচড়া করে পশ্চিম দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তার শোর চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহত ব্যবসায়ীকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

আহত ব্যবসায়ী দিদার জানান, সন্ত্রাসীরা গত ইউপি নির্বাচনের বিষয়কে কেন্দ্র করে আমার প্রতি শত্রুতা করে আসছে। এমনকি তারা আমাকে যেখানে পায় সেখানে মারধর ও প্রাণনাশের হুমকিধমকি দিয়া আসছে। ইতিপূর্বে তারা প্রকাশ্যে আমার বাড়ীতে এসে আমাকে প্রাননাশের হুমকি দিয়ে যায় এর জের ধরে এ ঘটনা ঘটিয়েছে তারা। আমি প্রশাসনের হস্ত ক্ষেপ কামনা করছি।
এদিকে আহত ব্যবসায়ীর পরিবারের পক্ষ থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি তদন্ত কানন সরকার জানান এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 
  
%d bloggers like this: