নিজস্ব প্রতিবেদক:

জেলাবাসীর প্রত্যাশা পূরনে বদ্ধপরিকর দৈনিক হিমছড়ি। নীতি ও আদর্শের প্রশ্নে আপোষহীন থাকার কারণে পাঠকপ্রিয় হয়ে উঠছে পত্রিকাটি। আবেগ-ইমোশনের জায়গা সংবাদপত্র নয়। উন্নয়ণ সাংবাদিকতার মাধ্যমে দৈনিক হিমছড়ি পৌঁছাতে হবে প্রতিটি পাঠকের কাছে। এতে করে কক্সবাজারের সংবাদপত্র অঙ্গনে এই পত্রিকার মান বৃদ্ধি পাবে। কাউকে অনুকরণ নয়, নিজেদের চিন্তা চেতনা দিয়ে দৈনিক হিমছড়ি এগিয়ে যাবে। প্রত্যেক এলাকার দূর্ভোগ ভোগান্তি গুরুত্বসহকারে পত্রিকায় প্রকাশের জন্য প্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয়। ইন্টারন্যাশনাল এমিউজমেন্ট পার্কে বৃহস্পতিবার কক্সবাজারের পাঠকপ্রিয় দৈনিক হিমছড়ির প্রতিনিধি সভায় বক্তারা এসব কথা বলেন।

দৈনিক হিমছড়ির প্রকাশক ডাঃ সরওয়ার হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান সম্পাদক আলহাজ আলী হাসান চৌধুরী বলেন, সার্কুলেশন মূখ্য নয়, পত্রিকার মান বিবেচনা করতে হবে। আদর্শ ও নীতির প্রশ্নে আপোষহীনতার কারণে দৈনিক হিমছড়ি পাঠকপ্রিয়তা অর্জন করেছে। জনদাবী আর মানুষের চাওয়াকে আরো বেশি গুরুত্ব দিলে হিমছড়ি আরো অনেক দূর এগিয়ে যাবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক ও দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, ব্যবস্হাপনা সম্পাদক ফজলুল্লাহ মোহাম্মদ হাসান ও পরিচালক এ্যাডভোকেট রমিজ আহমদ।

দৈনিক হিমছড়ি জনগণের কথা বলে। শুধু তাই নয় হিমছড়ি দেশ জনগণসহ সর্বসাধারণের কথা বলে। পত্রিকার মান বৃদ্ধির জন্য যা কিছু প্রয়োজন পরিচালনা পর্ষদ করতে বাধ্য। পাঠকদের ভাল কিছু দেয়ার জন্য পড়ালেখার কোন বিকল্প নেই। গতানুগতিক নিয়মে সংবাদ রচনা পরিহার করে জনদাবীকে গুরুত্ব দিতে হবে। পাঠক প্রতিদিন যা জানতে চান তাই যেন হিমছড়ির পাতায় ফুটে উঠে।

দৈনিক হিমছড়ির বার্তা সম্পাদক হুমায়ুন সিকদার এর সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সম্পাদক হাসানুর রশিদ। অন্যন্যাদের মধ্যে বিশেষ প্রতিবেদক ও জেইউসির সহ সভাপতি এম আর মাহবুব, চীফ রিপোর্টার ছৈয়দ আলম, রিপোর্টার এইচএন আলম, মাহবুবুর রহমান, উখিয়া প্রতিনিধি পলাশ বড়ুয়া, বাবুল মিয়া মাহমুদ, শহর সংবাদদাতা আমিনুল কবির, উখিয়া সংবাদদাতা আলা উদ্দিন সিকদার, চকরিয়া সংবাদদাতা ইউসুফ বিন হোসাইন, মহেশখালী প্রতিনিধি মুহাম্মদ তারেক, মহেশখালী উত্তর আবদুর রহমান রিটন, রামু প্রতিনিধি ওবায়দুল হক নোমান , সেন্টমার্টিন প্রতিনিধি আবদুল মালেক, জিয়াউল করিম , ম্যানেজার এহতেশামুল হক ও ম্যাকআপম্যান আবুল হাসান।

সংবাদ ও কাজের স্বীকৃতি স্বরুপ বার্তা সম্পাদক হুমায়ুন সিকদার, বিশেষ প্রতিবেদক এম আর মাহবুব, চীফ রিপোর্টার ছৈয়দ আলম, স্টাফ রিপোর্টার এইচ এন আলম ও উখিয়া প্রতিনিধি পলাশ বড়ুয়াকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও উপস্থিত সকল প্রতিনিধিদের আইডি কার্ড প্রদান করেন সম্পাদক হাসানুর রশিদ।

প্রতিনিধিরা তাদের এলাকার সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। আগামীতে পত্রিকায় লিখনির মাধ্যমে দৈনিক হিমছড়ি ও জনগনের পাশে থাকার অঙ্গিকার করেন। প্রতিনিধি সভায় আগামি ৬ ফেব্রুয়ারী ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন, উন্নয়নমূলক সংবাদ পরিবেশনে সবাইকে আরো অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানান।

 
  
%d bloggers like this: