প্রেস বিজ্ঞপ্তি:
উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী হাজীরপাড়া সীরত কমিটির উদ্যোগে আয়োজিত ৩দিন ব্যাপী ৩২তম সীরতুন্নবী (স.) মাহফিল ও হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। হযরত মাওলানা জোবাইর আহমদ (রহঃ) এর ইছালে ছওয়াব উপলক্ষ্যে ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে ৯, ১০ ও ১১ জানুয়ারী হাজিরপাড়া সীরাত ময়দানে এ দ্বীনি জলসা অনুষ্ঠিত হয়।
মাহফিলের সমাপনী দিনে প্রধান আলোচক হিসেবে বয়ান করেন- আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসির মাওলানা তারেক মনোয়ার। তিনি কোরআন-হাদীসের আলোকে মাদক, যৌতুক ও নারী নির্যাতন নিয়ে সময়োপযোগী আলোচনা পেশ করেন। তিনি বলেন- সকল অন্যায় ও নিপিড়নের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে।
সমাপনী দিনে বিশেষ বক্তা হিসেবে তাফসির পেশ করেন- মাওলানা নজির আহমেদ, মাওলানা এনামুল হক ইসলামাবাদী ও মাওলানা হাফেজ বশির আহমেদ। সমাপনী দিনের প্রধান অতিথি ছিলেন রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, ইউপি সদস্য আবদুল হক, ইউপি সদস্য হেলাল, ইউপি সদস্য সালাহ উদ্দিনসহ এলাকার ধর্মীয় ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মাহফিলের ১ম দিনে প্রধান বক্তা হিসেবে আলোচনা পেশ করেন- আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সির মাওলানা সাদিকুর রহমান আল-আযহারী। প্রধান অথিতি ছিলেন অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্টো। ২য় দিনের প্রধান আলোচক হিসেবে বয়ান করেন- আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সির কামরুল ইসলাম সাঈদ আনসারী। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক হুইপ ও সংসদ সদস্য শাহজাহান চৌধুরী।
সমাপনী দিনে হাজীর পাড়া সীরাত কমিটির সাধারণ সম্পাদকে আব্দুর রহমানের সঞ্চালনায় এবং রাজাপালং এম ইউ ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সহকারি অধ্যাপক মাওলানা আলহাজ্ব আবদুল হকের সভাপতিত্বে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ক, খ ও গ বিভাগে চারজন করে ১২ জন বিজয়ীদের পবিত্র কোরআন শরীফ, সনদ ও সম্মাননা হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়।
উক্ত প্রতিযোগিতায় ক-বিভাগ (০ -১০ পারায়) ১ম স্থান অর্জন করেন- ইনানী আসাদ বিন মালেক (রা.) হিফজুল কোরআন সেন্টারের ছাত্র মো. আশেকুর রহমান আশিক, খ- বিভাগ (০-২০ পারা) ১ম স্থান অর্জন করেন রামুর রাজারকুল তাজবিদুল কোরআন মাদ্রাসা ও এতিমখানার ছাত্র নুর জায়েদ ও গ-বিভাগ(০-৩০ পারা) ১ম স্থান অর্জন করেন- ইনানী কাব বিন মালেক (রা.) মাদ্রাসার ছাত্র আমিনুল ইসলাম।
মাহফিল আয়োজক হাজীর পাড়া সীরাত কমিটির সভাপতি নুরুল ইসলাম বলেন, ৩২ বছর ধরে ইসলামের দাওয়াহ হিসেবে আল্লাহর কাছে নৈকট্য লাভের আশায় ও হযরত মাওলানা জোবাইর (রা.) হুজুরের ইছালে ছওয়াব উপলক্ষ্যে বিশাল এ সীরাতুন্নবী (স.) মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। গত ৩ বছর ধরে মাহফিলে কোরআনে হাফেজদের ও হেফজখানার মানোন্নয়নে হিফজুল কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এবারের প্রতিযোগিতায় কক্সবাজার সদর, রামু, উখিয়া ও টেকনাফের অর্ধশতাধিক ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পর্যায়ক্রমে কক্সবাজার জেলার সকল হেফজখানা বা মাদ্রাসার শিক্ষার্থীদের এই কোরআন প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করা হবে।
হিফজুল কোরআন প্রতিযোগিতা ও মাহফিল সফলভাবে সম্পন্ন করতে অগ্রণী ভূমিকা পালন করেন- হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান সমন্বয়কারী ব্যাংকার মঞ্জুর ইসলাম, অর্থ সম্পাদক ডা. মঞ্জুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুর আহমেদ সওদাগর, সমন্বয়কারী ও সঞ্চালক হাফেজ আব্দুল্লাহ আল মামুন ও খায়রুল বশর প্রমুখ ।