মুহাম্মদ আবু বকর ছিদ্দিক:
রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমী, হিফজখানা ও এতিমখানা পঞ্চম শ্রেণিতে উন্নীত হয়েছে। নার্সারি শ্রেণি দিয়ে পাঁচ বছর পূর্বে যাত্রা শুরু করে  এ প্রতিষ্ঠান ২০২২ নতুন শিক্ষাবর্ষে পঞ্চম শ্রেণীতে উন্নীত হয়েছে। পবিত্র কুরআন মজিদের সবক প্রদান করে নতুন চালুকৃত পঞ্চম শ্রেণির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। একই সাথে কোমলমতি ছাত্র-ছাত্রীদের কুরআন মজিদের সবক প্রদানের মাধ্যমে অপরাপর শ্রেণির নতুন শিক্ষাবর্ষের পাঠদান কার্যক্রমও আরম্ভ করা হয়।
বুধবার (১২ জানুয়ারী) সকাল সাড়ে ৯ টায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও দু’আ মাহফিলে সভাপতিত্ব করেন, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার উস্তাযুল হাদীস, বিশিষ্ট আরবী সাহিত্যিক মাওলানা আব্দুল খালেক কওছর। তিনি কোমলমতি শিক্ষার্থীদের নতুন শিক্ষাবর্ষের প্রথম সবক প্রদান করেন। সবক প্রদানোত্তর বক্তব্যে তিনি বলেন, দারুল কুরআন নূরানী একাডেমীর পাঠদান ও ব্যবস্থাপনা অত্যন্ত প্রশংসনীয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই বৃহত্তর এলাকার কচিকাঁচা শিশু শিক্ষার্থীদের মাঝে কুরআন-সুন্নাহর আলো ছড়িয়ে দিতে এ প্রতিষ্ঠান অগ্রণী ভুমিকা পালন করছে। হাটি হাট পা পা করে আল্লাহর রহমতে ষষ্ঠ বছরে পদার্পণের মধ্যদিয়ে এ দ্বীনি শিক্ষাকেন্দ্র সমৃদ্ধির পানে আরও একধাপ এগিয়ে গেলো। সফলতার ধারাবাহিকতা ধরে রাখতে শিক্ষকবৃন্দের পাশাপাশি অভিভাবকমণ্ডলী ও এলাকার সচেতন জনসাধারণকেও দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।
এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর ও শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম।
মাওলানা মুহাম্মদ অলিউল্লাহ আরজুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এলাকার মুরুব্বী আবু তাহের, অভিভাবক নজরুল ইসলাম, সাংবাদিক মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, মুহাম্মদ হাসান, সাইফুল ইসলাম, এহসান উদ্দিন, আবুল কাসেম, শিক্ষক মাওলানা হাফেজ রফিকুল ইসলাম, হাফেজ এনামুল হক, মাওলানা মুহাম্মদ আইয়ুব, মাওলানা হাফেজ তৈয়ব উল্লাহ, মাওলানা মাহমুদুল হক, মাষ্টার এরশাদুল হক প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের অগ্রগতি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার উস্তাযুল হাদীস, বিশিষ্ট আরবী সাহিত্যিক মাওলানা আব্দুল খালেক কওছর।