সংবাদদাতা
সাংবাদিক সংগঠক হিসেবে বিশেষ সম্মাননা লাভ করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। জার্মান বাংলা প্রেসক্লাব ও জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা-এনএনসির আয়োজনে বুধবার দিনব্যাপী নানা আয়োজনে বাংলা একাডেমীর হলরুমে এই আয়োজন করে।

এসময় জার্মান বাংলা প্রেসক্লাবের সভাপতি এটিএন বাংলার খান লিটনের একক সংবাদ প্রদর্শনী ও তার সম্পাদিত বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ উদ্বোধনী অনুষ্ঠানে বলেছেন, সাংবাদিকদের সংবাদ কখনো পুরানো হয়না। যদি ওই সংবাদে আবেদন থাকে। সংবাদ মানুষকে বাঁচতে সহযোগিতা করে।

বুধবার সকাল ১০ টায় বাংলা একাডেমীর কবি শামসুর রহমান হলরুমে জার্মান বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান লিটনের একক সংবাদ ভিডিও প্রদর্শনী ও তার লেখা বইয়ের মোড়ক উম্মোচন এবং গুণীজন সংবর্ধণা অনুষ্ঠানের উদ্বোধনী সভায় একথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আখতারুজ্জামান এসময় বলেছেন, আবেদনধর্মী পুরানো সংবাদ মানুষের হৃদয় কাঁড়ে।

জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা-এনএনসির সভাপতি আলহাজ্জ্ব মাসুম বিল্লাহ এতে সভাপতিত্ব করেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ইংরেজী বিভাগের সাবেক প্রধান অধ্যাপক শফি আহমেদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদ, বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, নিউইর্য়ক টাইমসের ফেরদৌস খান, নিউজ নাউ সম্পাদক শামিমা আক্তার দোলা, এটিভির সম্পাদক এসএম জামান,নিউজ টোয়েন্টিফোরের চন্দ্রানী চন্দ্রা , এনএনসির পিআরও লুৎফুর রহমান ফাহিম, পরিচালক (প্রশাসন) এমদাদুল হক ভুইয়াঁ, ভাইস প্রেসিডেন্ট হুমায়ুন কবির প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সংবর্ধনা সভায় বিভিন্ন পেশায় কৃতিত্বপূর্ণ অবদান রাখা বিভিন্নজনকে সম্মাণনা ক্রেস্ট প্রদান করা হয়।