শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ডাকাতির প্রস্তুতির সময় দুই রাউন্ড গুলির কার্তুজসহ ডাকাত দলের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃত হলেন, মো.কালু পিতা আশরাফ আলী।

পুলিশের সূত্রে জানা যায়, ডাকাত দলের কতিপয় সদস্য অস্ত্রে-স্বস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করার উদ্দেশ্যে লেমশীখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ড পেয়ারাকাটাঘাট এলাকার রুবেলের বন্ধ দোকানের সামনে অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টার দিকে ওই এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযানের সময় ডাকাত দলের একজনকে গ্রেফতার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সহযোগী অন্যরা পালিয়ে যায়।
এ সময় তার কাছে থেকে দুই রাউন্ড গুলির কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মো. কালু পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তার সহযোগী মো. মিজানুর রহমান, মো. কাইছারসহ ১০/১৫ জন তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত কুতুবদিয়া ও আশপাশের এলাকায় ডাকাতিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

এ বিষয়ে কুতুবদিয়া থানার পরিদর্শক (এসআই) মকবুল হাসান বকুল জানান,মো. কালু কুতুবদিয়া থানার ৩/১০৬,৪/১০৭,৬/৬৯,৭/৭০ মামলা দীর্ঘদিনের পলাতক আসামি। আসামীর বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অবৈধ অস্ত্র বহন করায় পৃথক দুইটি মামলারুজু শেষে বুধবার আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।