সংবাদ বিজ্ঞপ্তি :

সুশাসন প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর আদর্শ টিকে থাকবে, মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে, ইতিহাস মুছে ফেলা ও স্বপক্ষের শক্তিকে ধ্বংস করাই ছিল ৭৫ এর হত্যাকা-ের উদ্দেশ্য। হত্যার রাজনীতি বিএনপি-জামাত এবং কিছু বুদ্ধিজীবী এখনো বহন করে চলেছে। দেশকে সংবিধানের বাইরে ঠেলে দেয়ার অস্বাভাবিক পরিস্থিতি তৈরির ষড়যন্ত্র করছে।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শোকাবহ ১৫ আগষ্ট স্মরণে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কক্সবাজার জেলার উদ্যোগে ০৫ আগষ্ট সন্ধ্যা ৭টায় জাতীয় বীর শহীদ কাজী আরেফ আহমেদ মিলনায়তনে জেলা জাসদের সভাপতি জননেতা নইমুল হক চৌধুরী টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শোকাবহ ১৫ আগষ্টের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তারা আরো বলেন- ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকা- জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা। খুনিরা সেদিন শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, বাংলাদেশের আত্মাকে হত্যা করে ৭১ এর মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দিয়েছিল।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ঐক্যবদ্ধ আন্দোলন এবং ঐক্যবদ্ধ নির্বাচনের ধারায় বঙ্গবন্ধু স্বমহিমায় বাংলাদেশের রাষ্ট্র ও সমাজ জীবনে পুনরায় ফিরে এসেছেন। তবে ৭৫ এ মুজিব কোট পরে খুনি মুশতাক চক্র যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, এখন ঠিক সেভাবেই মুজিব কোট পরেই দুর্নীতিবাজ-লুটেরা-ঘরকাঁটা ইঁদুর-উইপোকারা বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যা করতে উদ্যত হয়েছে। তাই এসকল দুর্নীতিবাজ-লুটেরা-ঘরকাঁটা ইঁদুর-উইপোকাদের দমন করে সুশাসন প্রতিষ্ঠা করতে পারলেই বঙ্গবন্ধুর আদর্শ টিকে থাকবে এই বাঙলার মাটিতে।

সভায় বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক মোঃ হোসাইন মাসু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিক উদ্দিন চৌধুরী, সহ-সম্পাদক নুর আহাম্মদ, এ.কে.এম. মাহাতাবুল ইসলাম, বিপ্লব বড়–য়া, মিজানুর রহমান বাহাদুর, খোরশেদ আলম অদুদ, দফতর সম্পাদক অজিত কুমার দাশ হিমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পরিতোষ বড়–য়া পবন, সমাজসেবা বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক কায়সার হামিদ, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রবাল পাল, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক নুরুল আলম সিকদার, সদস্য মোঃ জাকারিয়া, সাংবাদিক আমান উল্লাহ, আবুল হাসেম, আবদুর রহমান, মোঃ আমান উল্লাহ আমান, মোঃ আলী হাসান, শাখাওয়াত হোসেন সবুজ, রফিকুল ইসলাম, একরামুল হক কন্ট্রাক্টার প্রমুখ।

এর পূর্বে বিকাল ৪টায় জেলা জাসদের সাধারণ সভা জাতীয় বীর শহীদ কাজী আরেফ আহমেদ মিলনায়তনে জেলা জাসদের সভাপতি জননেতা নইমুল হক চৌধুরী টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সাংগঠনিক বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয় এবং আগামী ৩১ অক্টোবর জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে ১লা অক্টোবর ২০২২ থেকে মাস ব্যাপী কর্মসূচী ঘোষনা করা হয়।

 
  
%d bloggers like this: