সংবাদ বিজ্ঞপ্তি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল ৫ আগস্ট বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা শাখার আয়োজনে মিলাদ ও দোয়া শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শহরের ওয়াপদা সংলগ্ন এতিমখানায় জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল-এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন- বঙ্গবন্ধু তনয় শেখ কামাল ছিলেন সময়ের শ্রেষ্ঠ তরুণ, স্বাধীনতা পূর্ব ও পরবর্তী বাংলাদেশের ক্রীড়া, সংস্কৃতির বিকাশে তিনি ছিলেন তরুণ সমাজের পথ-প্রদর্শক। ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বিপদগামী একদল সেনাকর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাত বরণ করেন তিনি। বহু মাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে বিএ অনার্স পাস করেন। বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনের শিক্ষার অন্যতম উৎসমুখ ‘ছায়ানট’-এর সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন।

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সদর উপজেলা যুবলীগ সভাপতি, ইফতেখার উদ্দিন পুতু, যুবনেতা মির্জা ওবাইদ রুমেল। উপস্থিত ছিলেন মো: ইব্রাহিম, মাসেকুর রহমান, করিম উল্লাহ বাদশা, কাইসার উদ্দিন, জসিম উদ্দিন, ইয়াছির আরাফাত রিগ্যান, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ ফারুক, রুবাইছুর রহমান, মো: ফরিদ উদ্দিন, এহসানুল হক, নজরুল ইসলাম, আজিজুল হক, এরশাদ, আতিক উল্লাহ আতিক, সরওয়ার আলম, প্রিন্স কফিল উদ্দিন সিকদার, নাজমুল হক শাকিল, গিয়াস উদ্দিন, সুরুত আলম রওশন, মোবারক হোসেন, হুমায়ুন কবির, মো: মোজাহিদ, ইয়াছির আরাফাত, কামাল উদ্দিন, জুয়েল সিকদার, আব্দুল কাদের, মো: জাহেদ, সাদ্দাম হোসেন, জাফর আলম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা এড. মোঃ রিদুয়ানুল হক।

 
  
%d bloggers like this: