জালাল আহমদ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
পরিকল্পিতভাবে পুলিশকে দিয়ে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে হত্যার প্রতিবাদে আজ বিকেল পাঁচটায় প্রথমে রাজধানীর নয়াপল্টন এবং পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।
আজ ৩ আগস্ট(২০২২) বুধবার বিকেল পাঁচটায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আক্তার হোসেন এবং সদস্য সচিব মোঃ আমান উল্লাহ আমানের নেতৃত্বে প্রথম মিছিলটি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়ে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।
নয়াপল্টনে মিছিলের পর শতাধিক নেতাকর্মী নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আক্তার এবং সদস্য সচিব মোঃ আমান উল্লাহ আমানের নেতৃত্বে আরেকটি মিছিল বিকেল সাড়ে পাঁচটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স লাইব্রেরির সামনে থেকে শুরু হয়ে দোয়েল চত্ত্বর অতিক্রম করে হাইকোর্টের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন,” নূরে আলম সহ দেশে যত গুলো বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তার প্রত্যেকটি শেখ হাসিনার সরাসরি নির্দেশে হয়েছে। আমরা তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করে প্রত্যেকটি হত্যাকাণ্ডের বিচার করা হবে। আমরা পুলিশকে বলছি, পুলিশ তুমি গদি ছাড়ো, মুজিব কোট গায়ে পড়”।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা যুগ্ন আহ্বায়ক সাফি ইসলাম, এস এম হল ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারিক, একই হলের বর্তমান সভাপতি নাসির উদ্দিন শাওন প্রমুখ।

উল্লেখ্য যে ,ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম গত ৩১ ভোলায় জুলাই জ্বালানি তেলের দাম বৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে আয়োজিত বিএনপির এক মিছিলে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রাজধানীর গ্রীনরোড়স্থ কমফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।আজ ৩ আগস্ট বুধবার বিকেলে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

 
  
%d bloggers like this: