কুতুবদিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের কুতুবদিয়ায় জলবায়ু বিপদাপন্ন উপকূলীয় জেলে সম্প্রদায় সরকারি সুরক্ষা সেবায় প্রবেশাধিকার ও চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা, মোঃ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও কোস্ট ফাউন্ডেশন সিজিআরএফ প্রজেক্ট হেড এম এ হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর তঞ্চঙ্গ্যা,কোষ্ট ফাউন্ডেশন সিনিয়র প্রোগ্রাম কর্ডিনেটর জিয়াউল করিম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হাসিনা আকতার বিউটি, কুতুবদিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএম হাছান কুতুবী,কুতুবদিয়া প্রেসক্লাবের সদস্য আবুল কাশেম, কুতুবদিয়া মৎস্যজীবি ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সুবনাল দাশ,জেলে বলরাম দাশ প্রমুখ ।

সেমিনারে বক্তারা বলেন, সকল জেলেদের নিবন্ধনের আওতায় এনে সরকারি সুযোগ-সুবিধার দেওয়া,নিষিদ্ধকালীন সময়ে প্রতি মাসে ৮ হাজার টাকা করে ক্ষতি পূরণ দেওয়ার দাবী জানান। সকল ট্রলার গুলোকে নিবন্ধনের আওতায় আনা এবং নিয়মানুযায়ী প্রয়োজনীয় ও পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা। ভূমিহীন জেলে পরিবারগুলোকে সরকারি খাস জমিতে পুনর্বাসন করার জন্য দাবী জানান।

 
  
%d bloggers like this: