আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফে অপহৃত ২ কিশোরসহ ৪ জনকে উদ্ধার করেছে র‍্যাব ও পুলিশ। এসময় এক অপহরণকারিকেও আটক করা হয়।

সোমবার (১ আগস্ট) রাতে টেকনাফে বাহারছড়ার গহীন পাহাড়ে ৬ ঘন্টার সাঁড়াশি অভিযানে তাদেরকে উদ্ধার করে র‍্যাব ও পুলিশ।

উদ্ধার ব্যক্তিরা হলেন: আমিনুর রহমান (১৪), মোঃ নুর (১৩), মোঃ ইলিয়াস (৩৮) ও সৈয়দ আহাম্মদ (৬৫)। তারা টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়ার ৯ নং ওয়ার্ড বাসিন্দা।

টেকনাফ মডেল থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, চাষি মোহাম্মদ ইলিয়াস ও মোহাম্মদ সৈয়দকে পাহাড় থেকে রবিবার সকালে অপহরণ করা হয়। এর আগে শুক্রবার রাতে একই ইউনিয়নের নোয়াখালিয়াপাড়ার মোহাম্মদ ইলিয়াসের ছেলে মোহাম্মদ আমিনুর রহমান ও একই এলাকার মোহাম্মদ ইসমাইলের ছেলে মোহাম্মদ নূরকে ‘কথা আছে’ বলে ঘর থেকে ডেকে গহীন পাহাড়ে নিয়ে যায়। পরে তাদের স্বজনদের কাছে ১০ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এর প্রেক্ষিতে থানায় একটি মামলাও হয়। পরে তাদেরকে রবিবার দিনব্যাপি পাহাড়ে অভিযান চালায় পুলিশ। কিন্তু কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

“এরপর সোমবার বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত একযোগে টেকনাফের বাহারছড়া গহিন পাহাড়ে র‍্যাব ও পুলিশ অভিযান শুরু করে। এক পর্যায়ে রাতে গহিন পাহাড়ী আস্তানা থেকে অপহৃত ২ কিশোরসহ ৪ জনকে উদ্ধার করা হয়। এসময় অপহরণের ঘটনায় জড়িত স্থানীয় এক অপহরণকারিকেও আটক করা হয়।”

ওসি মো. হাফিজুর রহমান আরও বলেন, আটক অপহরণকারি ও উদ্ধারকৃত ভিকটিমরা বর্তমানে র‍্যাব হেফাজতে রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 
  
%d bloggers like this: