অনলাইন ডেস্ক:

আধুনিকায়নের এই যুগেও অনেকটাই রক্ষণশীল আমরা বাঙালি জাতি। পশ্চিমা সংস্কৃতিতে মায়ের বিয়ে অনেকটা সাধারণ বিষয় হলেও বাঙালিদের ক্ষেত্রে স্বামীর মৃত্যুর পর কোন নারীর বিয়ে করা যেন অপরাধ! আর সে নারীর যদি বিবাহিত সন্তান থাকে তাহলে তো সেটা অনেকক্ষেত্রে গ্রহণযোগ্য নয়। তবে এবার সেই প্রথা ভেঙে নিজের মায়ের বিয়ের উদ্যোগ নিলেন ঢাকার কেরাণীগঞ্জের মোহাম্মদ অপূর্ব।

দুই ছেলে মাকে পর্যাপ্ত সময় দিতে না পারায় তার সম্মতি নিয়ে এ উদ্যোগ নিয়েছে ছেলেরা। গত দুই বছর আগে তাদের বাবা মারা গেলে মা একা হয়ে যান। এই ভাবনা থেকেই তাদের এমন সিদ্ধান্ত। এজন্য ফেসবুক গ্রুপে মায়ের জন্য পাত্র চেয়ে পোস্টও দিয়েছেন ছেলে।

মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তিটি পোস্ট করেছেন ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা মোহাম্মদ অপূর্ব। তিনি ‘জি অ্যান্ড টেক’ নামের একটি অনলাইন পেজের মাধ্যমে ব্যবসা করছেন। তার বড় ভাই মোহাম্মদ ইমরান হোসেন। তিনিও ব্যবসা করেন।

তাদের বাবা ঈয়াদ আলী দীর্ঘদিন ক্যানসারসহ নানা শারীরিক সমস্যায় ভুগে গত দুই বছর আগে মারা যান। ফলে মা ডলি আক্তার (৪২)  একা হয়ে পড়েন।

গত শনিবার রাত পৌনে ১০টার দিকে জীবনসঙ্গী খুঁজে দেওয়ার ‘বিসিসিবি মেট্রিমনিয়াল: হেভেনলি ম্যাচ’ নামের ফেসবুক গ্রুপে মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তি পোস্ট করেন অপূর্ব।

এতে অপূর্ব উল্লেখ করেন-

বাবা মারা গেছেন। তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি।

মায়ের জন্য কেমন পাত্র চান, তা-ও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন ছেলে। মায়ের সঙ্গে মানানসই পাত্র চান। পাত্র ঢাকার আশপাশের হলে ভালো হয়। শিক্ষাগত যোগ্যতা কম হলে সমস্যা নেই।

 
  
%d bloggers like this: