নুরুল কবির, বান্দরবান:

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, আর এই সরকারের আমলেই শিক্ষার প্রসার হয়েছে ব্যাপকভাবে এমনটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আওতাধীন ৭ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে নব নিয়োগপ্রাপ্ত ২৭৬জন সহকারী শিক্ষকদের হাতে নিয়োগপত্র হস্তান্তরকালে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এসব মন্তব্য করেন।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় রয়েছে বলে দেশের প্রত্যন্ত অঞ্চলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় গড়ে ওঠেছে আর দেশের শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নব নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের যথাযথভাবে শিক্ষার্থীদের পাঠদান দেওয়ায় আহবান জানান এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখার অনুরোধ করেন।

নিয়োগপত্র হস্তান্তর অনুষ্ঠানে সভাপতির বক্তব‍্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, বান্দরবান জেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে যোগদান করার পর আমি অসংখ্য প্রার্থীকে বান্দরবান জেলা পরিষদের আওতায় বিভিন্ন বিভাগে নিয়োগ প্রদান করেছি, কিন্তু কোন প্রার্থী থেকে আমি বা আমার নিয়োগ পরীক্ষা বোর্ডের কোন সদস্য কোন ধরনের অবৈধ সুযোগ সুবিধা গ্রহণ করিনি।

ক্যশৈহ্লা আরও বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কর্মকান্ড দেখে অনেকেই হতাশ আর তারা হিংসা করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান আর সদস্যদের বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

এসময় চেয়ারম্যান আরো বলেন,আমাদের নিয়োগ প্রক্রিয়া শত ভাগ নিরপেক্ষ এবং স্বচ্ছতার সংঙ্গে হয়ে থাকে আর কেউ কেউ দুষ্টলোকের খপ্পরে পড়ে আমাদের নামে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি ছড়ানোর পাঁয়তারা চালায়।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা কোন দুষ্ট চক্রান্তের সাথে কোন প্রার্থীকে যোগাযোগ না করা এবং নিয়োগপত্র গ্রহণ করে সরকারিভাবে ডোপ টেস্ট শেষে রিপোর্ট এবং যাবতীয় কাগজপত্র শিক্ষা অফিসে জমা করে স্ব স্ব প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার জন্য সকল শিক্ষকদের নিদের্শ প্রদান করেন।

নিয়োগপত্র হস্তন্তারর কালে অন‍্যান‍্যর মধ‍্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সফিউল ইসলামসহ ৭উপজেলায় নব নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষক ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 
  
%d bloggers like this: