হ্যাপী করিম, মহেশখালী :
মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে ‘সামাজিক প্রচার কর্মসূচির’ শীর্ষক উপজেলা পর্যায়ে নারী প্রতিনিধিদের সঙ্গে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১০টায় মহেশখালী উপজেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম-সচিব ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক ড.মোহাম্মদ সরওয়ার জাহান ভূঁইয়া (যুগ্ম সচিব)। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন.. অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ প্রকপ্লের বর্ণমালা কমিউনিকেশন লিমিটেডের কনসালটেন্ট জিল্লুর রহমান, ভিজ্যুয়াল কমিউনিকেশন লিমিটেড বিসিসি এক্সপার্ট এ.কে.এ মঞ্জুরুল হক,
উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ গোলাম মাসুদ কুতুবী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল করিম, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, এসইআইপি’র সোস্যাল মার্কেটিং প্রজেক্টের কর্মশালা প্রশিক্ষক (পরিচালক) মোহাম্মদ জাহাঙ্গীর আলম, এর পরিচালনায়, বাংলাদেশ জার্মান সম্প্রীতি এর প্রোগ্রাম অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, সেইপের ফিল্ড মনিটরিং অফিসার শাকিব হোসেন’সহ জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ সরওয়ার জাহান ভূঁইয়া বলেন, দক্ষতা অর্জনকারীরা এদেশের সম্পদ। দেশের মানুষকে বিশ্বের মাঝে এগিয়ে নিতে এই প্রকল্প চালু করা হয়েছে। দেশের মধ্যে যুব সমাজ যেন বেকার সময় না কাটায়, এটির মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে কাজে লাগাতে পারে। নিজের জীবনকে সুন্দর করে সাজাতে পারে। পরিবারের লোকজনকে যেন কষ্টে দিন পার করতে না হয়, সুন্দরভাবে আয় করে জীবন যাপন করতে পারে এটাই সরকারের উদ্দেশ্য। এ সময় তিনি সেইপে’র বিভিন্ন দিক, সুবিধাসহ নানা বিষয় তুলে ধরেন।

বক্তারা বলেন, বেকার নারী ও পুরুষদের কাজ শিখিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া ও যুব সমাজ যেন আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করতে পারে সেই প্রশিক্ষণ দেওয়া জরুরি। এতে করে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। দেশের মানুষ সকল কাজের অভিজ্ঞতা পাবে। প্রশিক্ষণ গ্রহণ করে ব্যক্তি জীবন, কর্ম জীবনে কাজে লাগাতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কর্মদক্ষতা অর্জনের উপর বিভিন্ন ডকুমেন্টসধারী ভিডিও চিহ্ন প্রদর্শনী দেখানো হয়।

 
  
%d bloggers like this: