নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়েছে কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ। সেই সঙ্গে ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ ও জেলাবাসীর জান মালের নিরাপত্তা শতভাগ নিশ্চিত করার দাবি দিয়েছে তারা।

বুধবার (২৭ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলনে বক্তব্যে সংগঠনটির সভাপতি রুহুল আমিন সিকদার এসব কথা বলেন।

তিনি বলেন, ৫০ লক্ষ মানুষের প্রাণের দাবি পাবলিক বিশ্ববিদ্যালয়। কক্সবাজারবাসীকে শিক্ষায় এগিয়ে নিতে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় দরকার। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সরকারিকরণ করতে হবে। পর্যটন নগরীর উন্নয়নে সবার সমন্বয় দরকার।

রুহুল আমিন সিকদার বলেন, দূরে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ অর্থনৈতিক কারণে অনেকের জন্য অসম্ভব হয়ে পড়ে। অনেক শিক্ষার্থী ঝরে পড়ে। এখানে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করা হলে কক্সবাজারবাসী রক্ষা পাবে।

এসময় কক্সবাজার অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব ডাক্তার মোঃ আমিন, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের উপদেষ্টা জহির আলম কাজল, সাবেক পৌর কমিশনার আবু জাফর সিদ্দিকী, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকা প্রকাশক ও প্রধান সম্পাদক মো. বেলাল উদ্দিন বেলাল, পরিষদের সিনিয়র সহ-সভাপতি গোলাম আরিফ লিটন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুগ্ম সম্পাদক সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দু শুক্কুর, জাহাঙ্গীর হোসাইন, সদস্য শওকত আলম, এম ইউ বাহাদুর, হাফেজ আহমদ জিসান, নুরুল ইসলাম ভুট্টোসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কক্সবাজারবাসীর জনগুরুত্বপূর্ণ দাবি বাস্তবায়নের সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছেন রুহুল আমিন সিকদার।

 
  
%d bloggers like this: