বার্তা পরিবেশক:
কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ জানারঘোনা এলাকায় ছৈয়দ উল্লাহ নামে এক ব্যক্তি তার ক্রয় জমিতে যেতে পারছে না। তাকে হুমকি দিয়ে বিতাড়িত রেখে আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে সে জমিতে পাকা বাড়ি নির্মাণ করছে অভিযুক্তরা। রোববার রাতে আঁধারে নির্মাণাধীন বাড়ির ছাদ ঢালাইও দেয়া হয়েছে।

ভুক্তভোগী ছৈয়দ উল্লাহ জানিয়েছেন, ঝিলংজা মৌজার বিএস ৪৭৭ নং খতিয়ানের প্রকৃত মালিক আবদু রহমানের অংশের জমি খরিদসূত্রে পাওয়া মোহাম্মদ সেলিম থেকে সরাসরি ক্রয় করে জমির মালিক হন ছৈয়দ উল্লাহ। সেলিম উল্লাহ মারা গেলে সে জমিতে আর উঠতে পারেনি ছৈয়দ উল্লাহ।

তিনি অভিযোগ করেছেন, ছৈয়দ উল্লাহর পুত্র কাদের, করিম ও আজিজ এবং তাদের মামা স্থানীয় মৃত খলিলুর রহমানে ছেলে আবদু শুক্কুর মিলে ছৈয়দ উল্লাহর জমিটি দখল করে রেখেছে। নিম্ন আদালত ছাড়াও উচ্চ আদালতেও আইনী প্রক্রিয়ায় ছৈয়দ উল্লাহ পক্ষে রায় হয়েছে। উচ্চ আদালতে নিষেধাজ্ঞা থাকা সত্বেও অভিযুক্তরা ভাড়াটে সন্ত্রাসী নিয়ে অস্ত্র সহ পাহারা দিয়ে রাতে ছাদ দিয়ে ঘর তৈরি করছে। এতে প্রকৃত জমির মালিক ছৈয়দ উল্লাহ বাধা দিতে গেলে তাকে অস্ত্র নিয়ে তাড়া করেছে।

জমিটি প্রকৃত মালিক ছৈয়দ উল্লাহ- তা জানিয়েছেন স্থানীয়রা। কিন্তু গায়ের জোরে দখল করে রাখা হয়েছে। এলাকার লোকজন মিলে নানাভাবে চেষ্টা করে বিষয়টি সমাধান করার চেষ্টা করেছেন। কিন্তু কারো কথা মানে না শুক্কুর ও তার ভাগিনারা।

এই বিষয়ে জানতে চাইলে অভিযুক্তরা নানা যুক্তি তুলে ধরার চেষ্টা করেন।
নিজের ক্রয়কৃত জমি ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন ভুক্তভোগী ছৈয়দ উল্লাহ।

 
  
%d bloggers like this: