হ্যাপী করিম, মহেশখালী :
নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত সাত দিনের নানার কর্মসূচির আজ (২৪ জুলাই) দ্বিতীয় দিনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ আগামী চলবে ২৯ জুলাই পর্যন্ত।

সকাল সাড়ে ৯ টায় মহেশখালী উপজেলা চত্বরের সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক ও উপজেলা মৎস্য অধিদপ্তর প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে র‌্যালিটি শেষ পরে, কক্সবাজার-২ জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তা’সহ বাবু দিঘিতে মাছের পোনা অবমুক্ত করবেন।

উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, মেরিন ফিশারীজ কর্মকর্তা আলা উদ্দিনের সঞ্চলনায় বক্তব্য স্বাগত রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহমান খান, এতে আলোও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ডাক্তার নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহাম্মদ, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, কুতুবজোম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম রবি, মহেশখালী উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি মিজানুর রহমান, মাতারবাড়ি ইউনিয়ন মৎস্যজীবি লীগ নেতা আব্দুল করিম’সহ গণমাধ্যমকর্মী ও বিপুল সংখ্যক কর্মকর্তা, সুবিধাভোগী র‌্যালিতে উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে দেশের মৎস্য খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্ষেত্রে জাতীয় পোনা চাষে মৎস্য পদক প্রদান করা হয়। এছাড়াও উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

‘মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর ও উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে। আমরা চাইব যে যেখানে আছেন ভরাট পুকুর খাল, নদী-নালা, বাওর, বিল সব জায়গায় মাছের চাষ করবেন। এরইমধ্য দিয়ে আমাদের সেই পুরনো দিনের মাছে ভাতে বাঙালির ঐতিহ্যটাকে ফিরিয়ে আনব।’

 
  
%d bloggers like this: