আব্দুস সালাম,টেকনাফ,(কক্সবাজার) :
কক্সবাজারের টেকনাফে প্রবালদ্বীপ সেন্টমার্টিনের পরিবেশ সংকটাপন্ন এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা অবকাঠামো নির্মাণ ও অবৈধভাবে সাগরের প্রবাল তোলায় দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে এসব অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে দেওয়া হয়।
শুক্রবার (২২ জুলাই) বিকালে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে জোৎস্নালয় ও সীমানা পেরিয়ে নামে দুটি রিসোর্টের
মালিকপক্ষ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা অবকাঠামো নির্মাণ ও অবৈধভাবে সাগরের প্রবাল তোলায় নগদ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
টেকনাফ উপজেলা নির্বাহী সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরীর অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, সেন্টমার্টিনের পরিবেশ সংকটাপন্ন এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা অবকাঠামো নির্মাণ ও অবৈধভাবে সাগর থেকে প্রবাল উত্তোলন করায় দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে দেওয়া হয়। স্থাপনা নির্মাণ কাজে প্রবাল কেটে ব্যবহার করার প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া জরিমানার পাশাপাশি রিসোর্ট মালিকপক্ষ সতর্ক করা হয়েছে।

 
  
%d bloggers like this: