এম.এ আজিজ রাসেল :
নানা আয়োজনে কক্সবাজারে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে জেলা প্রশাসন ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে বের করা হয় বর্ণাঢ্য র্যালী। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সনদপত্র বিতরণ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বক্তব্যে তিনি বলেন, প্রতি বছর রোহিঙ্গা পরিবারগুলোতে সদস্য সংখ্যা বেড়েই চলেছে। প্রতি বছর তাদের সংখ্যা ৩০ হাজার করে বেড়ে যাচ্ছে। তাই রোহিঙ্গাদের জন্ম নিয়ন্ত্রণে সমন্বিতভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফ বাদশা ও আরটিএম এর প্রোগ্রাম ম্যানেজার নাসরিন আক্তার মণিকা।

এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. পিন্টু কান্তি ভট্টাচার্য্য। আলোচনা সভা সঞ্চালনা করেন পরিবার পরিকল্পনা কার্যালয়ের ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা. রকিব উল্লাহ।

এর আগে জনসংখ্যা নিয়ন্ত্রণে গত এক বছরে অবদান রাখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে পুরস্কার বিতরণ করা হয়।

 
  
%d bloggers like this: