এম.এ আজিজ রাসেল
পর্দা নামলো দুই দিনব্যাপী শেখ কামাল স্মৃতি চ্যালেঞ্জ কাপ ১ম জাতীয় জুজুৎসু বীচ প্রতিযোগীতার। প্রতিযোগিতায় ১১টি গোল্ড মেডেল পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা। আর ৯টি গোল্ড মেডেল পেয়ে রানার্সআপ হয়েছে স্বাগতিক কক্সবাজার। ৪টি মেডেলে পেয়ে ২য় রানার্সআপ হয়েছে জুজুৎসু হেডকোয়ার্টার। বুধবার বিকালে সৈকতের লাবণী পয়েন্টে বিজয়ী ও বিজিতদের মাঝে ট্রফি, ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. মো. রফিকুল ইসলাম নিউটনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন ইতালিয়ান সমাজসেবক লুজি লুপি, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জাতীয় প্রশিক্ষক থিংমং ছেরা, কক্সবাজারের আহবায়ক উদয় শংকর পাল মিঠু ও বার্মিজ মার্কেট ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মোহাম্মদ জুনাইদ।

আগামীতে এই প্রতিযোগিতা আরও বৃহৎ পরিসরে করার প্রত্যয় ব্যক্ত করেন আয়োজকেরা।

প্রতিযোগিতায় ১৮ বছরের উর্ধ্বে ১ম, ২য় ও ৩য় ব্যক্তি সুযোগ পাবে পাকিস্তানে অনুষ্ঠিতব্য সাফ এশিয়ান গেমসে অংশ নেওয়ার।

দুই দিনের আয়োজনে দেশের ১৮টি জেলা থেকে প্রায় আড়াইশ’ জন প্রতিযোগী অংশ নিয়েছিল। যাদের মধ্যে কক্সবাজারের ছিল ১৫ জন।

প্রতিযোগীতার আয়োজক ছিলেন বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন। এতে পৃষ্ঠপোষকতা করেছে লুপি স্টার এবং সার্বিক সহযোগীতায় ছিল কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা।

 
  
%d bloggers like this: