রকমারী ডেস্ক:

শিক্ষকের দায়িত্ব হল পড়ুয়াদের সমাজের উপযুক্ত করে তোলা। পড়ুয়াদের ভবিষ্যৎ গড়ে তোলার গুরুত্বদায়িত্ব থাকে শিক্ষকের উপরেই। ছাত্রছাত্রীরা যেন জীবনে সঠিক পথটি বাছাই করতে পারে সেই শিক্ষাই দিয়ে থাকেন এক জন শিক্ষক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন সব ঘটনা ভাইরাল হয়েছে, যা খুবই নিন্দনীয় এবং লজ্জাজনকও বটে। কিছু দিন আগেই সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে, টাকার বিনিময় শিক্ষকরা পড়ুয়াদের পরীক্ষার নম্বর বাড়িয়ে দেওয়ার কথা বলছেন। আবার কখনও ভাইরাল হয়েছে ছাত্রীর উপর শিক্ষিকার অমানবিক আচরণের ভিডিয়ো।

তবে সম্প্রতি এক জন শিক্ষক এমন কাণ্ড ঘটিয়েছেন, যা নেটদুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে। একজন গরিব ছাত্রী শিক্ষকের টিউশন ফি দিতে না পারায় শিক্ষককে বিয়ে করে তাকে সেই মূল্য চোকাতে হল। ভাইরাল সেই ভিডিয়োতে দেখা গিয়েছে যে, পাশাপাশি দাঁড়িয়ে রয়েছেন শিক্ষক এবং ছাত্রী। ছাত্রীর মাথায় ভর্তি সিঁদুর। বুক ফুলিয়ে শিক্ষক জানাচ্ছেন তাঁর কীর্তির কথা।

 

View this post on Instagram

 

A post shared by Bhutni_ke (@bhutni_ke_memes)

শিক্ষক জানাচ্ছেন, ‘‘ও আমার কাছেই পড়ত। আমি কোচিং ক্লাস চালাই। দীর্ঘ দিন ধরে ও টিউশন ফি দিতে পারছিল না। টিউশন ফি দিতে না পারার জন্য আমি ওকে বিয়ে করে নিয়েছি। এখন ও কেবল আমার ছাত্রী নয়, স্ত্রীও বটে।’’

এই ভিডিয়ো কোথাকার তা জানা যায়নি। তবে এক জন শিক্ষকের মানসিকতা যদি সত্যিই এমন হয়, তা হলে তা সমাজের জন্য চিন্তার বিষয় বলেই মতপ্রকাশ করেছেন নেটাগরিকরা। প্রতি দিন শিক্ষকদের নানা কীর্তি আমাদের অবাক করছে। এই ঘটনাও তার মধ্যে অন্যতম। ছাত্রী টিউশন ফি দিতে না পারায় তার সঙ্গে এমন আচরণ কখনওই কাম্য নয় বলেই জানিয়েছেন সকলে।

 
  
%d bloggers like this: