জালাল আহমদ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে বৈশ্বিক জ্ঞান পরিমন্ডলের সমকালীন চর্চার সাথে শিক্ষাক্রমকে হালনাগাদ করতে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের উদ্যোগে এক সপ্তাহব্যাপী
চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
আজ ২০ জুলাই(২০২২) বুধবার দুপুর বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আবেদীন গ্যালারী-১ এ এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ডঃ এ এস এম মাকসুদ কামাল । উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “জ্ঞান এখন বইয়ে সীমাবদ্ধ নয়। টেকনোলজির মাধ্যমে জ্ঞান এখন সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। টেকনোলজির মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা যেন আন্তর্জাতিক মানের শিক্ষার্থী হতে পারে ‌।
আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা শিক্ষার্থীদের কোর্সের মাধ্যমে শিক্ষার্থীদেরকে মূল্যায়ন করে থাকে। শিক্ষার্থীরাও যেন শিক্ষকদের মূল্যায়ন করতে পারে সে উদ্যোগ নেওয়া হচ্ছে। ক্লাসে যে কোর্স পড়ানো হয়, সে কোর্সের শিক্ষার্থীরা শিক্ষকদের মূল্যায়ন করতে পারবে। এতে
আন্তর্জাতিক শিক্ষার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় যেন একটা উল্লেখযোগ্য স্থান দখল করে নিতে পারবে। আমরা চাই আমাদের শিক্ষকরা আরও বেশি গবেষণায় মনোযোগ দেন।
বিদেশী শিক্ষার্থীরা যেন আমাদের দেশে শিক্ষার জন্য আসতে পারে , সেজন্য সরকার ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় নতুন নীতিমালা প্রণয়ন করতে যাচ্ছি আমরা”।

প্রখ্যাত চিত্রশিল্পী অধ্যাপক রফিকুন নবীর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে
এ সময় আরো বক্তব্য রাখেন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডীন অধ্যাপক নিসার হোসেন,যুক্তরাষ্ট্রের ওয়াশবার্ন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক আর্টস অ্যান্ড গ্রাফিক ডিজিটাল বিভাগের শিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের সাবেক ছাত্র অধ্যাপক আজিজ শরাফী ।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ‌।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা চিত্র প্রদর্শনীতে বিভিন্ন চিত্র ঘুরে দেখেন। পরে শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 
  
%d bloggers like this: