অনলাইন ডেস্ক: ভারতের বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে হওয়া মামলাগুলির ভিত্তিতে তাঁর বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া যাবে না। বহিষ্কৃত বিজেপি নেতাকে বড়সড় স্বস্তি দিয়ে দিল সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে নূপুরের (Nupur Sharma) বিরুদ্ধে যে ৯টি মামলা হয়েছে সেগুলি একত্রিত করা যায় কিনা, তা নিয়ে রাজ্যগুলির মত জানতে চেয়েছে শীর্ষ আদালত।

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে নূপুরের বিরুদ্ধে ৯টি মামলা দায়ের হয়েছে। সোমবার ওই বহিষ্কৃত বিজেপি নেত্রীর সমস্ত মামলায় গ্রেপ্তারির উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন। সেই সঙ্গে সবকটি মামলাকে একত্রিত করার দাবিও জানান নূপুর। সুপ্রিম কোর্ট এদিন নূপুরের প্রথম আবেদনে সায় দিয়েছে। তাঁর বিরুদ্ধে হওয়া মামলাগুলির ভিত্তিতে কোনও ব্যবস্থা নেওয়ার উপর আপাতত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে এখনই নূপুরকে গ্রেপ্তার করা যাবে না।

সেই সঙ্গে দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা (Telengana), পশ্চিমবঙ্গ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও অসম পুলিশকে নূপুরের অনুরোধের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এই রাজ্যগুলিতে যে ৯টি মামলা হয়েছে, সেগুলিকে একত্রিত করা হবে কিনা, সে নিয়ে আগামী ১০ আগস্ট সিদ্ধান্ত নেবে শীর্ষ আদালত। নূপুরের আইনজীবীরা এদিন আদালতে জানিয়েছেন, শীর্ষ আদালতের সমালোচনার জেরে নতুন করে মৃত্যু ও ধর্ষণের হুমকি পাচ্ছেন তিনি, এমনকী কোনওরকম আইনি পদক্ষেপও করতে পারছেন না তিনি। তারপরই তাঁর গ্রেপ্তারির উপর নিষেধাজ্ঞা চাপায় শীর্ষ আদালত।

উল্লেখ্য, এদিন আদালতে স্বস্তি পেলেও এর আগে অন্য একটি মামলায় শীর্ষ আদালতে চরম তিরস্কৃত হতে হয় নূপুরকে। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ ছিল, আপনার বেফাঁস মন্তব্যের জেরে আজ গোটা দেশে আগুন জ্বলছে। বিজেপি (BJP) নেত্রী হুমকি পাচ্ছেন জেনে বিচারপতিরা মন্তব্য করেন, উনি হুমকি পাচ্ছেন? না কি, উনিই হুমকির কারণ? আরও বলা হয়, সস্তা প্রচার অথবা রাজনৈতিক এজেন্ডা কিংবা জঘন্য মানসিকতা থেকে পয়গম্বর সম্পর্কিত মন্তব্য করা হয়েছে।
#সংবাদ_প্রতিদিন

 
  
%d bloggers like this: