এম.এ আজিজ রাসেল :

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে দুই দিনের ‘শেখ কামাল স্মৃতি চ্যালেঞ্জ কাপ ১ম জাতীয় জুজুৎসু বীচ প্রতিযোগীতা শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রতিযোগীতার উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। এসময় তিনি বলেন, আগে স্কুলে কম্পিউটার শিক্ষা ছিলনা। কিন্তু সময়ের প্রয়োজনে তা এখন বাধ্যতামূলক করা হয়েছে। স্কুলে স্কাউট আছে অপর্যাপ্ত। তাই ছেলেমেয়েদের শক্তিশালী ও শিক্ষার মানোন্নয়নে প্রত্যেক স্কুলে কারাতে-কুংফুর মতো শরীরচর্চা বাধ্যতামূলক করা প্রয়োজন।

দুই দিনের আয়োজনে সারাদেশের প্রায় আড়াইশ’ জন প্রতিযোগী অংশ নিচ্ছে। যাদের মধ্যে কক্সবাজারের প্রতিযোগী আছেন ১৫ জন।

বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের সভাপতি ও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স এমপির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, ইতালিয়ান সমাজসেবক লুজি লুপি, ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. মো. রফিকুল ইসলাম নিউটন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজারের আহবায়ক উদয় শংকর পাল মিঠু। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জাতীয় প্রশিক্ষক থিংমং ছেরা।

প্রতিযোগীতার আয়োজক বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন। এতে পৃষ্ঠপোষকতা করছে লুপি স্টার এবং সার্বিক সহযোগীতা করছে জেলা ক্রীড়া সংস্থা।

 
  
%d bloggers like this: