অনলাইন ডেস্ক: পটুয়াখালীর গলাচিপায় সরকারি খাস জমিতে নির্মিত সাবেক সাংসদ সদস্য গোলাম মাওলা রনির বাসভবন উচ্ছেদে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। একই সঙ্গে ওই জমিতে গড়ে ওঠা আরও ২০টি অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হচ্ছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলার উলানিয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুল কাইয়ুম।

এসময় অন্যদের মধ্যে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার ও গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আনোয়ার উপস্থিত ছিলেন।

গলাচিপা উপজেলা প্রশাসন জানায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদি বন্দবস্ত নেন। পরে সেখানে তিনি অবৈধভাবে পাকা স্থাপনাসহ দুইতলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর বাস ভবসসহ বেশ কয়েকটি স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ করলেও তারা কোনো পদক্ষেপ নেননি। এরই প্রেক্ষিতে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন এ অভিযান চালায়।

পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি সাংবাদিকদের বলেন, ‘এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। এ সংশ্লিষ্ট বিষয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। রিট ৭৫৪১ /২০২২। এরপরও কিভাবে তারা আমার বাড়ি ঘর উচ্ছেদ করছে তা আমি জানি না। আগামীকাল (বুধবার) আমি আদালতকে বিষয়টি অবহিত করবো।’

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুল কাইয়ুম বলেন, ‘কোনো বিশেষ ব্যক্তির স্থাপনা নয় উলানিয়া বাজারে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলবে।’

 
  
%d bloggers like this: