এস.এম.তারেক:

ঈদগাঁও উপজেলার জালালাবাদে দুই বসতঘর আগুনে পুড়ে ভস্মীভুত হয়েছে। সোমবার (১৮ জুলাই) দুপুর দেড়টায় ওই ইউনিয়নের খামার (৪ নং ওয়ার্ড) পাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

ক্ষতিগ্রস্ত বাড়ী মালিকেরা হলেন উল্লেখিত গ্রামের মৃত সোলতান আহমদের দুই ছেলে যথাক্রমে – নুরুল আবছার ও মোঃ রাশেদ। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে দমকল বাহিনী সূত্র জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আগুন নেভাতে আসা ইদ্রিস মিয়া জানান, আবছারের বাড়ী থেকে আগুনের সূত্রপাত ঘটে এবং কিছুক্ষনের মধ্যে আগুন পুরো বাড়ীতে ছড়িয়ে পড়ে ও নিয়ন্ত্রনের বাইরে চলে যায়।

পরবর্তীতে পাশ্ববর্তী রাশেদের বাড়ীতেও আগুন লেগে গিয়ে দুটো বাড়ীই দাউ দাউ করে জ্বলতে থাকে। এলাকাবাসী এসে আগুন নেভানোর প্রাথমিক কাজ শুরু করে। কিছুক্ষন পর ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আবদুল হালিমের নের্তৃত্বে একদল পুলিশ এলাকাবাসীর সাথে আগুন নেভানোর কাজে যোগ দেয়।

পরে রামু থেকে দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততক্ষণে জ্বলে পুড়ে সব শেষ। ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিক নুরুল আবছার ও রাশেদ জানান, আগুনে নগদ টাকা পয়সা, স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্রসহ সবকিছু পুড়ে গেছে।

রামু ফায়ার স্টেশনের স্টেশন লিডার মোঃ হাসান চৌং জানান, আগুনে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া বলেন, ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সম্ভব সব ধরনের সহযোগিতা করা হবে। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

 
  
%d bloggers like this: