মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ২০ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত কক্সবাজার, বান্দরবান ও দক্ষিণ চট্টগ্রামে প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত একাধারে ৭ দিন বিদ্যুৎ সরবরাহে অতিমাত্রায় লোডশেডিং হবে। এ লোডশেডিং এর আওতায় পল্লী বিদ্যুৎও রয়েছে।

বিদ্যুৎ সরবরাহ লাইনের দোহজারী ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রের ক্ষমতাবর্ধন কাজের জন্য এ সময়ে বিদ্যুৎ লাইন সার্টডাউন থাকার কারণে মূলতঃ কক্সবাজার অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ অস্বাভাবিকভাবে লোডশেডিং হবে।

কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আবদুল কাদের গণি এ তথ্য জানিয়েছেন।

উপকেন্দ্রের ক্ষমতাবর্ধন কাজের ট্রান্সফরমার পরিবর্তনের সময় বিদ্যুৎ সরবরাহ লাইন সার্টডাউন রাখার বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে বলে জানিয়েছেন-পিজিসিবি’র প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী মোঃ শফিউল্লাহ। এসময় গ্রীড উপকেন্দ্রের ক্ষমতাবর্ধন কাজের আওতায় বিদ্যমান ৫০/৭৫ এমভিএ ট্রান্সফরমার পরিবর্তন করে উচ্চ ক্ষমতাসম্পন্ন ২ টি ৮০/১২০ এমভিএ ট্রান্সফরমার স্থাপন করা হবে।

নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আবদুল কাদের গণি বলেন, কক্সবাজার অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি বন্ধ থাকবেনা। তবে লোডশেডিং বেশী হবে।

উন্নয়ন কাজের জন্য সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বিঘ্নিত হওয়ায় কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আবদুল কাদের গণি সম্মানিত বিদ্যুৎ গ্রাহকদের নিকট দুঃখ প্রকাশ করেছেন।

 
  
%d bloggers like this: