সভাপতি সৈয়দ মোঃ কাউছার ,সাধাারন সম্পাদক মোঃ এম রহমান বাবুল

আটলান্টিক সিটি থেকে আকবর হোসাইন: গত ২৩ই জুন,২০২২ বৃহস্পতিবার দীর্ঘ প্রতিক্ষার পর ঘোষিত হল নিউজার্সী স্টেট সাউথ বিএনপির পূনাঙ্গ কমিটি। যুক্তরাষ্ট্রের নিউজার্সীতে এই প্রথম বিএনপির মহাসচিব কতৃক অনুমোদিত কমিটি গঠিত হল।গত ১৬ই জুন,২০২২ বৃহস্পতিবার বিএনপির মহাসচিব জনাব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর কতৃক স্বাক্ষরিত ৫১ সদস্য বিশিষ্ঠ পূনাঙ্গ কমিটির সভাপতি সৈয়দ মোঃ কাউছার এবং সাধাারন সম্পাদক মোঃ এম রহমান বাবুল।

সভাপতি সৈয়দ মোঃ কাউছার এবং সাধাারন সম্পাদক মোঃ এম রহমান বাবুল ছাত্র জীবন থেকে তাদের রাজনৈতিক জীবন শুরু করেন। ছাত্রদল , যুবদল এবং সবশেষে যুক্তরাষ্টের বিএনপির সাথে প্রায় গত ১৬ বছর ধরে নিউজার্সীতে তাদের সাংগাঠনিক কার্যক্রম চালিয়ে যান এবং ইতিমধ্যে নিউজার্সীতে বসবাসরত জাতীয়তাবাদী শক্তির অন্যতম সংগঠক হিসাবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। জাতীয় এবং দলীয় বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি নেতা কর্মীদেরকে সংগঠিত করার ব্যাপারে তাদের অবদান ছিল অনস্বীকার্য। দলের পরিক্ষীত নেতাকর্মীরা এই কমিটিতে যোগ্য পদে স্থান পাওয়ায় নিউজার্সী স্টেট সাউথ বিএনপির অধিকাংশ নেতাকর্মী ঘোষিত কমিটির ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন।

আফ্রিকা এবং উত্তর-দক্ষিন আমেরিকার সাংগঠনিক সমন্বয়ক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন দীর্ঘ তিন বছর ধরে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে কমিটি গঠনকল্পে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। জনাব আনোয়ার হোসেন খোকন নিউজার্সীর সকল নেতাকর্মীদের সাথে দীর্ঘদিন ধরে দলীয় বিভিন্ন কর্মশালা, আলাপ আলোচনা এবং মতামতের ভিত্তিতে নেতাকর্মীদের পছন্দের এই কমিটি উপহার দেন । জুম কলের মাধ্যমে কমিটি ঘোষনা করে জনাব আনোয়ার হোসেন খোকন বলেন সকলকে দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল থেকে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করে যেতে হবে এবং যার যার অবস্থান থেকে দলের প্রয়োজনে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

চট্রগ্রামের পটিয়া উপজেলার কৃতি সন্তান জনাব সৈয়দ মোঃ কাউছার ছিলেন বাংলাদেশের চট্রগ্রামের যুবদলের প্রতিষ্ঠাতা সাংগাঠনিক সম্পাদক এবং নন্দন কানন বিএনপির অন্যতম প্রতিষ্ঠাতা। পরবর্তীতে তিনি চট্রাগ্রামের ২৫ নং ওয়ার্ড মধ্য রামপুর বিএনপির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন।নতুন কমিটির ব্যাপারে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি সভাপতি হিসাবে তার উপর দায়িত্ব অর্পণ করায় দলের চেয়ারপারসন তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কমিটি গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। সেইসাথে আগামীদিনে নিউজাসী স্টেট সাউথ বিএনপির নেতাকর্মীদেরকে সাথে নিয়ে সংগঠনকে আরও শক্তিশালী এবং গতিশীল করার মাধ্যমে তার উপর অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে সচেষ্ঠ থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং এ ব্যাপারে দলীয় নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অন্যদিকে সাধাারন সম্পাদক মোঃ এম রহমান বাবুল নিউজাসী স্টেট সাউথ বিএনপির কমিটি গঠনে বলিষ্ঠ এবং দায়িত্বশীল ভূমিকা রাখায় সকল নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান । সকলকে একসাথে নিয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন এবং দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে কমিটি গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনকে প্রানঢালা শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সভাপতি সৈয়দ মোঃ কাউছার এবং সাধাারন সম্পাদক মোঃ এম রহমান বাবুল বিদায়ী আহবায়ক গিয়াসউদ্দিন পাঠান এবং সদস্য সচিব মোহাম্মদ দিদারকে বিগতে দিনে দলের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় ধন্যবাদ জানিয়ে আগামী দিনে তাদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 
  
%d bloggers like this: