ইমাম খাইর, সিবিএন:
আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল ক্বাওমিয়্যাহ বাংলাদেশের তত্ত্বাবধানে দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা ও ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের বোর্ড পরীক্ষায় কক্সবাজার জেলা থেকে উত্তীর্ণ কৃতি ছাত্রদের সংবর্ধনা দিয়েছে সমাজসচেতন ভূমিপুত্রদের সংগঠন নাগরিক বিবেক কক্সবাজার (নাবিক)। সেই সঙ্গে নাবিকের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানও সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় কক্সবাজার শহরের একটি আবাসিক হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামেয়া ইসলামীয়া আরবীয়া গোরকঘাটার শায়খুল হাদীস আল্লামা আবদুল গফুর।
নাবিকের সভাপতি মাওলানা তারেকুল ইসলামের সভাপতিত্বে ও সহসভাপতি রিদুয়ানুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লাইট হাউজ দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ আলী, রাজারকুল আজীজুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহসীন শরীফ, জামেয়া এমদাদীয়া আজিজুল উলুমের মুহতামিম মাওলানা আজীজ উদ্দীন, মুহাদ্দিস মাওলানা জুনাইদ দাওম হুজুর, অদুদীয়া তালিমুদ্দিন খুরুস্কুল মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি এমদাদুল্লাহ হাসান, দারুল উলুম চাকমারকুল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা ক্বারী আবদুর রহমান, দারুল আরক্বম তাহফিজুল ক্বুর’আন মাদ্রাসা কক্সবাজারের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজি এবং শহরের বড়বাজারের মাহবুব সাওদাগর।
হাইয়্যাতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়্যাহ বাংলাদেশের তত্ত্বাবধানে ১৪৪৩ হিজরীতে মাস্টার্স সমমানের দাওরায়ে হাদীস পরীক্ষায় মেধা তালিকায় স্থান পাওয়া কক্সবাজারের ৬ জন কৃতি আলেম এবং ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের কেন্দ্রীয় বোর্ড পরীক্ষায় মুমতাজ স্থান লাভ করা ৪ টি মাদরাসার ৭ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।
ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের কেন্দ্রীয় বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল করায় কক্সবাজারের চারটি ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানকে ‘সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।
প্রতিষ্ঠানসমূহ হল, জামেয়া এমদাদিয়া আজীজুল উলুম পোকখালী, রাজারকুল আজীজুল উলুম মাদ্রাসা রামু, অদুদীয়া তালিমুদ্দীন মাদ্রাসা খুরুশকুল ও নুরীয়া মুজাহেরুল উলুম মাদ্রাসা মহেশখালী।
আগামী দুই বছরের জন্য নাবিকের ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে তারেকুল ইসলাম সভাপতি এবং শাহেদুর রহমান শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
কমিটির অন্যান্যরা হলেন, মো. আব্দুল্লাহ, কাউছার মক্কী, মাহমুদুল হাসান, রিদুয়ানুল কবীর সহ-সভাপতি, হানিফ রাইয়ান যুগ্ম সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ জুনাইদ সহ সাধারণ সম্পাদক, আব্দুল হামিদ সাংগঠনিক সম্পাদক, মিছবাহ উদ্দীন সহ সাংগঠনিক সম্পাদক, মুদ্দাসসির দপ্তর সম্পাদক, নুরুল ইসলাম আযীযী অর্থ সম্পাদক, সাইফুল ইসলাম সহ অর্থ সম্পাদক, মিছবাহ উদ্দিন (২) শিক্ষা ও-প্রশিক্ষণ সম্পাদক, ফরিদ উদ্দীন নাগরিক সেবা ও পর্যটন বিষয়ক সম্পাদক, আনোয়ার সাকী তথ্য ও গবেষণা সম্পাদক, নাজমুদ্দীন প্রচার সম্পাদক, খলীলুল্লাহ ফুরকান আমেল সমাজ কল্যাণ সম্পাদক। নির্বাহী সদস্যরা হলেন, শোয়াইব, আনযর শাহ ও জহির উদ্দিন।

 
  
%d bloggers like this: