সংবাদ বিজ্ঞপ্তি:
‘‘ইমাম সাহেবরা সমাজের মানুষের নিকট অত্যন্ত সম্মানিত।’ সমাজ উন্নয়নে তাঁরা ভূমিকা রাখতে পারে। এ জন্য সরকার দেশের ৪ লক্ষাধিক মসজিদের ইমামদের প্রশিক্ষণের আওতায় এনে সমাজ উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করার জন্য ইমাম প্রশিক্ষণ একাডেমী প্রতিষ্ঠা করেছেন।
প্রশিক্ষণ কর্মসূচীতে কৃষি, বনায়ন, নার্সারি, পশু-পাখি পালন, মৎস্য চাষ ও প্রাথমিক চিকিৎসা ইত্যাদি বিষয় অর্ন্তভূক্ত করা হয়েছে। যাতে প্রশিক্ষণ শেষে তাঁরা নিজেরা স্বাবলম্বী হতে পারেন এবং মুসল্লীদেরকে উন্নয়ন কর্মকান্ডে উৎসাহিত করতে পারেন।
২০ জুন সকাল ১০ টায় ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার আয়োজিত প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ মুশফিকুর রহমান এ কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ফাহমিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক সরওয়ার আকবর। উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম সিদ্দিকী এবং মউশিক ফিল্ড অফিসার মোঃ ফজল করিম।
উল্লেখ্য, নিয়মিত প্রশিক্ষণ গ্রহনের পর এক বছর অতিবাহিত হয়েছে এমন ইমামদেরকে নিয়ে রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

 
  
%d bloggers like this: