মুহাম্দ মনজুর আলম,চকরিয়া :

কক্সবাজারের পেকুয়া ও কুতুবদিয়া উপজেলায় পৃথক বজ্রপাতে জেলে ও কুষকসহ তিনজনের মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১টার দিকে পেকুয়া উপজেলার মগনামায় ও সকাল ১১টার দিকে কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের শরৎঘোনা এলাকার মো. হোসেনের ছেলে মোহাম্মদ আলী (৪২), এবং কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং চুল্লার পাড়ার জাকের উল্লাহর ছেলে মো. ইমতিয়াজ (২৫) ও দক্ষিণ ধুরুং ইউনিয়নের কাঁচা গ্রামের ছাবের আহমদের ছেলে মো. করিম (৩৫)। এসময় আহত হয় ইমতিায়াজের ভাই মো. আক্কাসও । তিনি বর্তমানে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ চৌধুরী বলেন, মো. আলী দুপুরে ভোলাখালে মাছ ধরতে য়ায়। এসময় বজ্রপাতে তিনি আহত হন। স্থানীয় লোকজন উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যুর বিষয়টি জেনেছি। এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

অপরদিকে কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম সিকদার জানান, সকাল ১১টার দিকে বৃষ্টির সময় ইমতিয়াজ ও করিম নৌকা মেরামতের কাজ করছিলেন। এসময় বজ্রপাতে দুইজনই মারা যায়।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, বজ্রপাতে নিহতের বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 
  
%d bloggers like this: