চট্টগ্রাম প্রতিনিধি:

জাহাজে তেলের ট্যাংকের ঘনত্ব পরীক্ষা করতে গিয়ে চট্টগ্রামের পতেঙ্গা পারকিচর এলাকায় দুই ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছেন।
শুক্রবার (১৭ জুন) রাতে এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ভারতের কেরালার কোল্লাম থানার পুনালুর উন্নিরাজনের পুত্র জিষ্ণু রাজ (২৯), ভারতের কেরালার পাউতখৌদ্দি থানার চন্দ্র শেখরন নারায়ণনের পুত্র অখিল সেখর (২৬)।

বিষয়টি নিশ্চিত করেছেন পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন। জানা গেছে, চলতি বছরের ১৫ মার্চ থেকে ডেনমার্কের পতাকাবাহী একটি মাদার ভেসেল বঙ্গোপসাগরের বাংলাদেশের জলসীমায়ল্র ভেতরে পতেঙ্গা থানার পারকিচর সংলগ্ন এলাকায় অবস্থান করে। সেখানে অবস্থান নিয়ে জাহাজে থাকা সয়াবিন তেল খালাস করে।

শুক্রবার (১৭ জুন) বিকেল চারটার দিকে তেল খালাসের পর খালি তেলের ট্যাংকের ঘনত্ব পরীক্ষা করার জন্য সিঁড়ি বেয়ে ট্যাংকের ভেতর নামেন ভারতীয় দুই টেকনিশিয়ান জিষ্ণু রাজ ও অখিল সেখর। কিছুক্ষনের মধ্যেই দুই জনকেই টাংকিতে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে জাহাজের দ্বিতীয় কর্মকর্তাকে বিষয়টি অবহিত করার পর খবর দেওয়া হয় কোস্টগার্ড ও লোকাল শিপিং এজেন্টের লোকজনকে।

তাদের সহায়তায় ট্যাংক থেকে দুইজনকে উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের বেসরকারী ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নেওয়ার পরপর প্রথমে কর্তব্যরত চিকিৎসক জিষ্ণু রাজকে মৃত ঘোষণা করেন।

শনিবার (১৮ জুন) ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অখিল সেখরের। তাদের মরদেহ দুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেত মর্গে পাঠানো হয়েছে। জাহাজটিতে সর্বমোট ২৫ জন ক্রু ছিল। তাদের মধ্যে ২১ জন ভারতীয় নাগরিক। বাকিদের একজন ডেনিস, দুইজন ছিলেন ফিলিপাইন এবং একজন লুথিয়ানার নাগরিক।

 
  
%d bloggers like this: