দেলওয়ার হোসাইন, পেকুয়া (কক্সবাজার) ;

মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে পেকুয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ জুন) বাদে জুমা পেকুয়া উপজেলা ইসলামি আন্দোলন বাংলাদেশ ও ওলামা মাশায়েখ পেকুয়া শাখার উদ্যোগে বারবাকিয়া পাহাড়ীয়াখালী জামে মসজিদ হতে একটি বিশাল মিছিল বের হয়ে বারবাকিয়া বাজার প্রদক্ষিন করেন । প্রতিবাদ সভায় বক্তরা বলেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে আপত্তিকর মন্তব্য মুসলমানের ককলিজায় আঘাত দিয়েছে, আজ বিশ^জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দালের ফাঁসির দাবী জানাচ্ছি। যত দিন তাদের শাস্তির ফাঁসির ব্যবস্থা কার্যকর নাহবে মুসলমানরা আন্দোলন চালিয়ে যাবে।
ইসলামি আন্দোলন বাংলাদেশ পেকুয়া উপজেলা শাখার সভাপতি মাওলানা আলী আজগরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ,মাওলানা মুনিরউল্লাহ, প্রফেসর নাছির উদ্দিন,মাওলানা ওসমান গনি,উপজেলা শ্রমিক আন্দোলনের অর্থ সম্পাদক মনির উদ্দিন পেকুয়া উপজেলা ইসলামি ছাত্র আন্দোলেেনর সভাপতি সহ আরোন অনেকে বক্তব্য রাখেন । মিছিল শেষে মোনাজাত পরিচালনা করেন মুফ্তি শামসুল হক আজিজি।
মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে শুধু বাংলাদেশ নয় ভারতজুড়েও এ ঘটনাকে কেন্দ্র করে মুসলিম সম্প্রদায়ের মধ্যে তোলপাড় চলছে । প্রতিবাদে গত শুক্রবার উত্তর প্রদেশের কানপুরে দোকানপাট বন্ধ রাখেন মুসলিম সম্প্রদায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। এর জের আরব দুনিয়ায়ও প্রতিবাদের ঝড় উঠেছে। আরব দেশগুলো এর প্রতিবাদে ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে। সর্বশেষ, কাতারে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তালকে তলব করেছে কাতার। এ ঘটনায় নবীন কুমার জিন্দালকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি এবং নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত করেছে। এরপরই নিঃশর্ত নিজের মন্তব্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন নূপুর শর্মা। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি, টাইমস নাউ।
সর্বশেষ খবরে বলা হয়েছে, রোববার ভারতীয় দূত দীপক মিত্তালকে তলব করে ভারত সরকারের কাছ থেকে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও নিন্দা দাবি করেছে কাতার।

 
  
%d bloggers like this: