রামু প্রতিনিধি :
ই গভর্ন‍্যাল ও উদ্ভাবনী কর্মপরিকল্পনা-২০২১- ২০২২ আওতায় উদ্ভাবনী উদ্যোগ এবং জাতীয় মহিলা সংস্থা ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বৃহস্পতিবার ১৬ জুন রামু উপজেলা পরিষদ অফিসার্স ক্লাবের হল রুমে পরিদর্শনও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব শাকিউন নাহার বেগম এনডিসির সভাপতিত্বে মতবিনিময় সভায় উদ্বোধক ছিলেন জাতীয় মহিলা সংস্থা কক্সবাজার জেলার চেয়ারম্যান, কানিজ ফাতেমা আহমদ এমপি।
সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব।
রামু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রনয় চাকমার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, সাংবাদিক নুরুল ইসলাম সেলিম , জাতীয় মহিলা সংস্থার উপ-পরিচালক উপ সচিব তাহসিনা বেগম, উপ পরিচালক উপ সচিব সাইরা পারভীনসহ জাতীয় মহিলা সংস্থার নেতৃবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে জাতীয় মহিলা সংস্থার নেতৃবৃন্দ ও উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমার বাস্তবায়নে স্বপ্নযাত্রা বাস প্রদর্শন করে কোমলমতি ছাত্র-ছাত্রীদের খোঁজখবর নেন। এরপর জাতীয় মহিলা সংস্থার নেতৃবৃন্দ রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমার বাস্তবায়নে নির্মিত রামু রশিদ নগরস্থ স্বপ্নতরী পরিদর্শন করেন।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। নারী উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার যত কাজ করেছে অন্য কোনো সরকার এত কাজ করেনি। শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে নারীদের উন্নয়ন হয়েছে এটি পৃথিবীর সামনে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। তারা আরও বলেন নারীদের এগিয়ে নিতে সবসময় বিভিন্ন যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। সমাজে নারীদের বর্তমান অবস্থার দিকে লক্ষ্য করলে আমরা সহজেই তা অনুভব করতে পারি। আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীবান্ধব প্রধানমন্ত্রী। আজ বাংলাদেশের অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে নারীরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছেন।

 
  
%d bloggers like this: