এস.এম.তারেক:
বৃহত্তর ঈদগাঁওর সর্বজন শ্রদ্ধেয় মুরব্বী মহান মুক্তিযুদ্ধের সংগঠক ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের (অবঃ) প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) প্রবীণ আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু প্রেমী, আলহাজ্ব মাস্টার মোজাম্মেল হক ফরাজী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যা ৭.৪৮ মিনিটে বার্ধক্যজনিত কারণে কক্সবাজার শহরের একটি বেসরকারী হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২বছর।

মাস্টার মোজাম্মেল হক ফরাজী ঈদগাঁও উপজেলাধীন ফরাজীপাড়া গ্রামের মরহুম আবদুল মোতালেব ফরাজীর পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ৬ পুত্র এবং ১ কন্যা সন্তানের জনক।

শুক্রবার (১৭ জুন) সকাল ১১ টায় তাঁর জন্মস্থান জালালাবাদ ইউনিয়নের ফরাজীপাড়া গ্রামের বাহারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে স্থানীয় ফরাজীপাড়া কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

মরহুম মোজাম্মেল হক সাহেবের সংক্ষিপ্ত জীবনী:
বর্ণাঢ্য জীবনের অধিকারী মরহুম মাস্টার মোজাম্মেল হক ফরাজী ১০ মে ১৯৪৫ সালে জালালাবাদ ইউনিয়নের ফরাজীপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্মগ্রহন করেন। ১৯৫৮ সালে তাঁর সর্বেশষ কর্মস্থল ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৬২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন শেষে ইংরেজি বিষয়ের শিক্ষক হিসেবে ডুলহাজারা আদর্শ উচ্চ বিদ্যালয়ে কর্মজীবন শুরু করেন। ৬ বছর পর ১৯৭৩ সালে সহাকারী প্রধান শিক্ষক হিসেবে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।

কিছুকাল বিদ্যলয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বও পালন করেন তিনি।

তিনি ছিলেন মুক্তিযুদ্ধের একজন সংগঠক। জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনও বিচ্যুত হননি তিনি । স্বাধীনতা সংগ্রামে তাঁর ছিল অনন্য অবদান।

মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি পাক সেনাা ও তাদের দোসরদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধােদের ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ এবং প্রশিক্ষণ প্রদান করেন। কিন্তু মরনের আগ পর্যন্ত মেলেনি মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি। রাজনৈতিক জীবনে তিনি কক্সবাজার সদর উপজেলাা আ’লীগের সিনিয়র সহসভাপতি এবং উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

একজন দক্ষ ইংরেজি শিক্ষক হিসেবে তাঁর সুখ্যাতি রয়েছে। তিনি ছিলেন একাধারে মানুষ গড়ার কারিগর, রাজনীতিবিদ, সমাজ সংস্কারক, সমাজসেবক এবং একজন সত্যিকারের জনদরদী। সদালাপী, বিনয়ী, নিরহংকার এবং একজন সাদামাটা মানুষ।

শোক প্রকাশ:
এদিকে মরহম মাস্টার মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন কক্সবাজারের জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, রামু কক্সবাজার থেকে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরেওয়ার কমল, সংরক্ষিত নারী সাংসদ কানিজ ফাতেমা, ঈদগাঁও উপজেলাা আ’লীগ আহবায়ক আবু তালেব, যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হিমু, মুহিদুল্লাহ মুহিদ, জালালাবাদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাস্টার আমান উল্লাহ ফরাজী, জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিবারের পক্ষে বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদ সভাপতি মাহমুদুল করিম মাদু, প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, ঈদগাঁও উপজেলাা প্রেস ক্লাবের পক্ষে সভাপতি এস.এম.তারিকুল হাসান (তারেক), সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান আজাদ, মাধ্যমিক শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের পক্ষে সাধারন সম্পাদক নুরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, সম্মিলিত নাগরিক ফোরামের পক্ষে সভাপতি রেজাউল করিম সিকদার এবং কাফি আনোয়ার।

বিবৃতিদাতারা মরহুমের আত্মার মাগেফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 
  
%d bloggers like this: