মোঃ জয়নাল আবেদীন টুক্কু,
বর্তমান আওয়ামিলীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়ন চিহ্নিত করার বিষয়ে এবং সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে নাইক্ষ্যংছড়িতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি অফিসার্স ক্লাবের মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তীবরীজি বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা যেমন আমাদের সোনালি অতীতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ আমাদের সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও দেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শক্তি যোগাবে। এ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ,বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা এ জেড এম সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা, মহিলা ভাইস-চেয়ারম্যান শামিমা আক্তার। এছাড়াও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ অংশ নেন।
কর্মশালায় প্রধানমন্ত্রীর এ উদ্যোগের বিষয় নিয়ে ১০টি পয়েন্টকে ১০ গ্রুপের মাধ্যমে ভাগ করে ওয়ার্কশপ করা হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার পরিচালনায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ওই ১০টি উদ্ভাবনী নিয়ে আলোকপাত করেন। এসময় ঘরে ঘরে বিদ্যুৎ, বিনিয়োগ বিকাশ, আশ্রয়ন প্রকল্প, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা কর্মসূচি, ডিজিটাল বাংলাদেশ, পল্লী সঞ্চয় ব্যাংক, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর অধিকার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
এ কর্মশালা শেষে জেলাপ্রশাসক ইয়াছমিন পারভীন তীবরীজি মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি কবুলিয়ত হস্তান্তর ও
নাইক্ষ্যংছড়ি উপবন লেক পরিদর্শনের সময় কিভস জোন এর উদ্বোধন করেন। এর আগে জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ। এছাড়াও তিনি নাইক্ষ্যংছড়ি থানা পরির্দশন কালে থানা কম্পাউন্ডে ফলদ বৃক্ষের চারা রোপন, নবনির্মিত আনসার বাসভবনের শুভ উদ্বোধন করেন।

 
  
%d bloggers like this: