সংবাদ বিজ্ঞপ্তি:

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জাতীয় যুব জোট কক্সবাজার জেলা।

শুক্রবার (১৩ মে) বিকাল ৪টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার লালদীঘির পাড়স্থ জাসদ চত্ত্বরে মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদ এবং খুনীদের গ্রেফতার ও বিচার দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

জাতীয় যুব জোট, কক্সবাজার জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক অজিত কুমার দাশ হিমু’র সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জাসদ কক্সবাজার জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসাইন মাসু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিক উদ্দিন চৌধুরী, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাসদ কক্সবাজার জেলা সহ-সম্পাদক এ.কে.এম মাহাবুল ইসলাম, খোরশেদ আলম অদুদ, সমাজসেবা বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, জাসদ নেতা সাংবাদিক আমান উল্লাহ, মোঃ আমান উল্লাহ আমান, আবদুর রহমান, শাখাওয়াত হোসেন সবুজ, জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আমান উল্লাহ আমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টার, জাতীয় যুব জোট নেতা মোঃ বেলাল, মোঃ জহির, নবী হোসেন, আতাউর রহমান লিটন, মোঃ হোছন, শহর জাসদের ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোঃ হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা সভাপতি আবদুল্লাহ আল সিফাত প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মাহবুব খান সোবাহানী সালাম ছিলেন দোলতপুর উপজেলার সব ধরনের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী মুখ। এলাকার মাদক-সন্ত্রাস-খুন-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এক সাহসী যুবক। প্রতিবাদী কণ্ঠস্বর রুখে দিতেই সালামকে ঠা-া মাথায় খুন করা হয়েছে।

যেসব চিহ্নিত সন্ত্রাসী মাহবুব খান সোবাহানী সালামকে খুন করেছেন এবং যারা এই হত্যাকা-ে ইন্ধন যুগিয়েছেন তাদেরকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দরা।

উল্লেখ্য যে, গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামে মাহবুব খান সোবাহানী সালামকে কুপিয়ে জখম করা হয়। রাত ১২টা ৫০ মিনিটে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মাহবুবের মৃত্যু হয়। নিহত মাহবুব খান সোবাহানী সালাম আমদহ গ্রামের এনামুল হকের ছেলে। তিনি উপজেলা জাসদ যুব জোটের সাধারণ সম্পাদক ছিলেন।