সংবাদ বিজ্ঞপ্তি:
টেরিটোরিয়াল নিউজ টিটিএনের তিন সাংবাদিকের উপর হামলার ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। হামলাকারীরা চিহ্নিত হলেও, এখনো গ্রেফতার না হওয়ায় মুখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ করেছে কক্সবাজারের রিপোর্টাস ইউনিটি ও সাংবাদিক সংসদ কক্সবাজার।

বুধবার (১১ মে) বিকেলে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক এম ওসমান গণির সভাপতিত্বে ও সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেলের সঞ্চালনায় এই মৌন প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখতে গিয়ে হামলাকারীরা এখনো গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এতে সাংবাদিকদের ওপর হামলাকারীরা গ্রেফতার ও অবৈধ হাঙরের তেল কারখানা ধ্বংস করা না হলে আরও কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। বৃহস্পতিবার একই দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন টিটিএন’র বার্তা প্রধান তৌফিক লিপু, সাংবাদিক সংসদ কক্সবাজারের সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম, জেলা খেলাঘর আসরের সভাপতি আবুল কাশেম বাবু, সাধারণ সম্পাদক এম জসিম উদ্দিন, সি প্লাস টিভির এহসান আল কুতুবী, নিউজ বাংলার জেলা প্রতিনিধি মুহিবুল্লাহ মুহিব, চট্টগ্রাম ট্রিবিউনের কক্সবাজার প্রতিনিধি এম সাত্তার, এনএস নিউজের মোহাম্মদ ফরিদ, দৈনিক কক্সবাজারের স্টাফ রিপোর্টার শিপন পাল, দৈনিক ইনানীর স্টাফ রিপোর্টার সিরাজুল ইসলাম, কক্সবাজার বার্তার স্টাফ রিপোর্টার নুরুল হোসাইন, ঈদগাঁও প্রেসক্লাবের শাহীদ মোস্তফা, শহর বাপার সভাপতি কফিল উদ্দিন, দৈনিক হিমছড়ির শহর প্রতিনিধি আমিনুল কবির, টিটিএন এর স্টাফ রিপোর্টার তানভীর শিপু, মোহাম্মদ মোরশেদ, সানজীবুল আলম সজীব, কক্সবাজার টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার রহীদুল কবির, সিবিএন’র স্টাফ রিপোর্টার এন,এ সাগর, দৈনিক আমার বাঙলার কক্সবাজার সদর প্রতিনিধি অন্তর দে বিশাল, চ্যানেল আইয়ের ক্যামেরাপারসন মোহাম্মদ আলম, শাহীন প্রমূখ।

এতে স্বতঃস্ফূর্ত অংশ নেয় বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা, জেলা খেলাঘরসহ কক্সবাজারে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকেরা।