পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ার মগনামা ইউপির আফজালিয়া পাড়া এলাকার রুস্তম আলীর ছেলে আলী আকবরকে ফের কুপিয়ে হত্যাচেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা।

শুক্রবার দিনগত রাত ২টার দিকে মগনামা ইউপির মিয়াজির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

রাতেই পুলিশ তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চমেক হাসপাতালে রেফার করেন।

জানা যায়, গত ২০২১ সালে রমজান মাসে ইফতারের পর ফুলতলা স্টেশনে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে জয়নালকে হত্যা করে। ওই সময় তার সাথে থাকা আলী আকবরকে গুলি করার পর কোপানো হলেও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যায়।

গতকাল ফের আলী আকবরকে হত্যা উদ্দেশ্যে কিরিচ ও অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়েছে ওই মামলার আসামী মকছুদ, মোজ্জামেল, মোস্তাকসহ সংঘবদ্ধ বেশ কয়েকজন সন্ত্রাসী। এসময় তার চিৎকার শুনে এলাকাবাসীরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, গত রাত ২ টার দিকে হঠাৎ চিৎকার শুনতে পেয়ে আমরা এগিয়ে এসে দেখি আলী আকবরকে এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী তাকে ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত অবস্থা ফেলে চলে যায়।

গুরুতর আহত আলী আকবর পেকুয়া হাসপাতালে থাকা অবস্থায় আলী আকবর বলেন, মকছুদ, মোজাম্মেল ও মোস্তাকসহ একদল সন্ত্রাসী বিগত ২০২১ সালে জয়নালসহ আমাকে প্রাণে হত্যার চেষ্টা চালায়। ওই সময় জয়নাল নিহত হয়, আমি বেশ কয়েকমাস চিকিৎসাধীন থাকার পর প্রাণে রক্ষা পায়। ওই সন্ত্রাসীরা আমাকে আবারো প্রাণে হত্যার চক করে আসছিল। সর্বশেষ গতকাল দিনগত রাতে পুলিশের উপস্থিতিতে ওই সন্ত্রাসীরা কুপিয়ে গুরুতর আহত করে চলে যায়। ওই সময় পুলিশ নিরবতা পালন করছিল।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, বিষয়টি আমরা শুনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মোঃ ফারুক

০১৮১৫-৩৩৫১৬৭