বার্তা পরিবেশক: রাতের আঁধারে সন্ত্রাসীদের এলোপাতাড়ি হামলায় গুরুতর আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল ওয়ান নিউজ বিডি ডটকমের সম্পাদক ও স্বাস্থ্য সেবা উদ্যোক্তা মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন। চাঁদা দাবি ও জমি জবর দখল করতে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে এই হামলা চালিয়েছেন।
মঙ্গলবার রাত ১০টার দিকে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি এলাকায় এই ঘটনা ঘটে। ওই এলাকার ছৈয়দ হোসেন ও তার ছেলে রহমত উল্লাহর নেতৃত্বে হামলার এই ঘটনা ঘটে।
হাসপাতালে চিকিৎসাধীন মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন জানান, সোনাইছড়ি এলাকায় তার পৈত্রিক সম্পত্তি রয়েছে। ওই সম্পত্তি জবর দখলের চেষ্টা ও বড় অংকের চাঁদা দাবি করে আসছিল ছৈয়দ হোসেন ও রাহমত উল্লাহর নেতৃত্বাধিন একটি সন্ত্রাসী সিন্ডিকেট। তাদের দাবি করা চাঁদা না পেয়ে মঙ্গলবার রাতের আঁধারে তার (মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন) পৈত্রিক জমি জবর দখলের চেষ্টা চালায়। ওই সন্ত্রাসী সিন্ডিকেট সংঘবদ্ধ হয়ে সশস্ত্র অবস্থায় জমিতে হামলা চালিয়ে জবর দখল করে ঘর তৈরির চেষ্টা করে। খবর পেয়ে তিনি ঘটনা দেখতে একা মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে যান সুজন। ওই সময় সন্ত্রাসীরা তার উপর হত্যার উদ্দেশ্যে সশস্ত্র হামলা চালায়। এই সময় সলিম উল্লাহ সুজন বাম হাত ও মাথার পেছনে গুরুতর আঘাত পান।
ডাক্তাররা জানিয়েছেন, সুজনের মাথায় মোটরসাইকেলের হেলমেট না থাকলে এতক্ষণে তার লাশ পাওয়া যেত।
সুজন জানান, ছৈয়দ হোসেন ও তার ছেলে রাহমত উল্লাহ ছাড়াও মোহাম্মদ শাহ আলম, নাজিম উদ্দিন, খোরশেদ আলম ওরফে ডাকাত খোরশেদ, মোহাম্মদ রাসেলসহ আরো সন্ত্রাসীরা তার উপর হামলে পড়ে।
মুহাম্মদ ছলিম উল্লাহ সুজনের দাবি, পেশাগত কারণে তিনি কক্সবাজারে অবস্থানের সুযোগকে কাজে লাগিয়ে সন্ত্রাসীরা তার জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে। ওই সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে তার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। কিন্তু তিনি চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা তাকে পৈত্রিক জমিতে থাকা প্রতিষ্ঠান সম্প্রসারণ করতে বাধা দিচ্ছে।
এই ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি ও হত্যা চেষ্টা মামলার প্রস্তুতি চলছে।
মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সদস্য ও পালং নাসিং ইনষ্টিটিউটের চেয়ারম্যান।
এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্জুর মোর্শেদ বলেন, ‘হামলার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

 
  
%d bloggers like this: