নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এপিবিএন পুলিশ সদস্যদের কাছে স্থানীয় দুই সংবাদকর্মী লাঞ্ছিত হওয়ার ঘটনায় তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

তারা হলেন, ১৪ আমর্ড পুলিশের এসআই সজীব দত্ত,কনস্টেবল মতিন।

বুধবার রাত ৮টার দিকে ১৪-আমর্ড পুলিশের পুলিশ সুপার তাদেরকে প্রত্যাহার করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটি সদস্য অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার।

এর আগে রোববার রোহিঙ্গা ক্যাম্পের মুচরা বাজার ইরানি পাহাড় পুলিশ ক্যাম্প এলাকায় দায়িত্ব পালনকালে স্থানীয় সংবাদমাধ্যম দি টেরিটোরিয়্যাল নিউজের (টিটিএন) প্রধান প্রতিবেদক আজিম নিহাদ ও ক্যামেরাপারসন লোকমান হাকিমের সঙ্গে অশালীন আচরণ করেন এপিবিএনের সদস্যরা।

ভুক্তভোগী নিহাদ বলেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কর্তৃক প্রদেয় অনুমতিপত্র দেখালেও এপিবিএনের দায়িত্বরত কনস্টেবল মতিন ও এসআই সজিব ক্ষিপ্ত হয়ে যায়। পরে আমাদের সহকারী পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে গিয়ে সেখানেও আরেক দফা হয়রানি করা হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ ও প্রশাসনের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপে প্রায় দুই ঘণ্টা পর এপিবিএন কার্যালয় থেকে তারা কক্সবাজার ফিরে আসতে সক্ষম হন বলে জানান নিহাদ।

এদিকে এ ঘটনায় নিন্দার ঝড় ওঠে। সাংবাদিকদের স্থানীয় সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দাবি জানায়। এ প্রেক্ষিতে বুধবার রাতে অভিযুক্ত ৩পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

 
  
%d bloggers like this: