আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
রোহিঙ্গা ক্যাম্প প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন হোটেল-মোটেল,বন্দর এবং পৌরসভার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ৪৯ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত
টেকনাফ মডেল থানা পুলিশের একাধিক টিম বিভিন্ন হোটেল-মোটেল বন্দর এবং পৌরসভার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ৪৯ জন রোহিঙ্গাকে শরণার্থী ক্যাম্পের বাইরে থেকে বিভিন্ন কাজকর্ম করার সময় তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে কুতুপালং শরনার্থী ক্যাম্পে ইনচার্জের নিকট হস্তান্তর করা হবে।
এছাড়া টেকনাফ পৌরসভার ভূমি অফিস সংলগ্ন মক্কা আবাসিক হোটেলে বয়ের কাজ দেয়ার জন্য এক রোহিঙ্গা কিশোরসহ ম্যানেজারকে আটক করতে সক্ষম হয়েছে।

সূত্রে জানা যায়, ২০১৭ সালের আগস্টের পর থেকে রোহিঙ্গা নিয়ন্ত্রণে কক্সবাজার-টেকনাফ সড়কে ৪টি চেকপোস্টে সেনাবাহিনী দায়িত্ব পালন করে আসছিল। কিন্তু সম্প্রতি চেকপোস্টগুলো উঠে যাওয়ায় রোহিঙ্গারা নির্ভয়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে পড়ছে।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, টেকনাফের বিভিন্ন হোটেল-মোটেল, বন্দর এবং পৌরসভার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ৪৯ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরবর্তীতে রোহিঙ্গাদের স্ব-স্ব ক্যাম্প ইনচার্জদের নিকট হস্তান্তর করা হয়েছে।

 
  
%d bloggers like this: