অনলাইন ডেস্ক: ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলে এবারও প্রথম হয়েছেন মেয়ে ভর্তিচ্ছু।

এবার মেডিক্যাল ভর্তির ফলে জাতীয় মেধাতালিকায় প্রথম হয়েছেন সুমাইয়া মোসলেম মীম।

তিনি ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৯২.৫ নম্বর পেয়েছেন। তিনি খুলনা মেডিক্যাল কলেজে পরীক্ষা দিয়েছেন।

তার বাবা মোসলেম উদ্দিন সরদার পেশায় একজন কলেজ শিক্ষক। মা খাদিজা খাতুন সরকারি চাকরি করেন। খুলনার ডুমুরিয়া উপজেলার সদর ইউনিয়নের আরাজি এলাকার মেয়ে মিম। পরিবারের সাথে তিনি বর্তমানে খুলনা শহরের মৌলভিপাড়ার টিবি বাউন্ডারি রোডে বসবাস করেন।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মীম খুবই খুশি। মীম জানিয়েছে, এমন ফলাফলের জন্য সে মহান আল্লাহপাকের দরবারে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছে। বাবা মা ও শিক্ষকবৃন্দের দোয়া এবং কঠোর অধ্যাবসায় এর কারণে এমন ফলাফল অর্জন সম্ভব হয়েছে।

মীম আরো জানায়, ২০১৯ সালে যশোর বোর্ডের অধীনে ডুমুরিয়া গার্লস স্কুল থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০২১ সালে একই বোর্ডের অধীনে সরকারি এমএম সিটি কলেজে থেকে এইচএসসি পরীক্ষাতেও জিপিএ-৫ পায়। তার জীবনের লক্ষ্য, একজন ভাল চিকিৎসক হওয়া এবং গরীব দুঃখী রোগীদের বিনামূল্যে সেবা দেয়া।

এর আগে ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিক্যালের এমবিবিএস ভর্তি পরীক্ষার মেধাতালিকায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছিলেন মিশোরী মুনমুন।

তিনি পাবনা মেডিক্যাল কলেজ থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছিলেন ৮৭ দশমিক ২৫।

মঙ্গলবার ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে মোট ৭৯ হাজার ৩৩৭ জন উত্তীর্ণ হয়েছেন।

গত ১ এপ্রিল সারা দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 
  
%d bloggers like this: