জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
কুমিল্লা -৭ (চান্দিনা ) আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডাক্তার প্রাণ গোপাল দত্ত বলেছেন, কুমিল্লার চান্দিনা হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি শিক্ষিত এলাকা। চান্দিনা তে এ দেশের অনেক বিশিষ্ট চিকিৎসক, শিক্ষাবিদ এবং অনেক খ্যাতিমান রাজনীতিবিদের জন্ম হয়েছে।
আমি চাই চান্দিনার ছেলেমেয়েরা শুধু বাংলাদেশ নয়,পৃথিবীর ইতিহাসে স্থান করে নিক।
ভারতের একাদশতম রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম বলেছিলেন,
“সফল না হওয়া পর্যন্ত পরিশ্রম করে যাও”। চান্দিনা উপজেলার শিক্ষার্থীদের এ কথা মনে রাখতে হবে।
সমাজের প্রতিটি স্তরে চান্দিনার ছেলেমেয়েদের নেতৃত্ব দিতে হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সাল থেকে জাতিকে ধীরে ধীরে স্বাধীনতা যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন।
বিভিন্ন মামলায় জেলে গেলেও তিনি মনোবল হারান নি।১৯৭০ সালে সামরিক শাসকের অধীনে তিনি নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। কারণ তিনি জনগণের উপর বিশ্বাস রেখেছিলেন। সেই নির্বাচনে বিজয়ী হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমেরিকার আব্রাহাম লিংকনের সমকক্ষ হয়ে উঠেছিলেন।
শেখ মুজিবুর রহমান অসহযোগ আন্দোলনের মাধ্যমে গান্ধীকে হার মানিয়েছিলেন। আজ তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে বিভিন্ন ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন।

৪ এপ্রিল সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে ঢাকাস্থ চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির উদ্যোগে সভাপতি এইচ এম কামাল উদ্দিন সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রায়হান হোসেনের সঞ্চালনায় আয়োজিত “নবীনবরণ, গুণীজন সংবর্ধনা ও ইফতার মাহফিল” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় আরো বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ , ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মোহাম্মদ মেহেদী মাসুদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড.পরিমল কান্তি বিশ্বাস, চান্দিনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ভূঁইয়া , কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফর রেজা খোকন । অনুষ্ঠানে ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন শফিক আনসারী ।

 
  
%d bloggers like this: