অনলাইন ডেস্ক: গত শনিবার (২ এপ্রিল) রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে উত্ত্যক্তের শিকার হন তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দার। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।

ওই কলেজ শিক্ষিকার অভিযোগ-রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। মধ্যবয়সী ওই ব্যক্তির পরনে পুলিশের পোশাক। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে কলেজ শিক্ষিকার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অভিযুক্ত ব্যক্তি।

শিক্ষিকার সঙ্গে এমন অপ্রীতিকর ঘটনায় উত্তপ্ত সামাজিক যোগাযোগমাধ্যম। নারী-পুরুষ নির্বিশেষে সর্বস্তরের শিল্পী-কুশলী কপালে টিপ লাগানো ছবি পোস্ট করে যার যার মতো করে প্রতিবাদ জানাচ্ছেন। জনপ্রিয় উপস্থাপক ও অভিনেতা সাজু খাদেমও সামাজিক যোগাযোগমাধ্যমে লাল টিপ পরে ছবি পোস্ট করেছেন। সেই ছবির ক্যাপশনে লেখেন, ‘লাল টিপ, লাল সূর্য।’

কিন্তু সেই ছবির মন্তব্যের ঘরের স্ট্যাটাসে ঢুকে দেখা যায় একাধিক ব্যক্তি তাকে বাজে মন্তব্য করেছেন। এমনকি গালিও দিয়েছেন অনেকে। আপত্তিকর মন্তব্যগুলোর মধ্যে বেশির ভাগই অপ্রকাশযোগ্য। এরমধ্যে প্রকাশযোগ্য কয়েকটি মন্তব্য হচ্ছে। একজন লিখেছেন, প্রিয় অভিনেতার মানসিক সুস্থতা কামনা করি! কেউ কেউ আবার লিখেছেন, ‘লিপস্টিক দিতেন, তাইলে না মানুষ অন্য কিছু ভাবত। এ ছাড়া অনেকেই তাকে ‘দালাল’ বলেও সম্বোধনও করেছেন।

যদিও মন্তব্য গুলো অভিনেতা হাইড করে দিয়েছেন। তবুও এই প্রতিবাদ থেমে নেই। যে যার মতো করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে প্রদিবাদ করে করছেন।

প্রসঙ্গত, কপালে টিপ পরা নিয়ে রাজধানীর ফার্মগেট এলাকায় এক শিক্ষিকাকে হেনস্তার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নেওয়া হয়েছে। আজ ৪ এপ্রিল (সোমবার) ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার সোমবার সকালে এ তথ্য জানান।

 
  
%d bloggers like this: