আব্দুস সালাম,টেকনাফ:
টেকনাফ সদর ইউনিয়নের অজপাড়া গ্রামের পশ্চিম নতুন পল্লান পাড়া এলাকায় নিজস্ব অর্থায়নে একটি দৃষ্টি নন্দন মসজিদ নির্মান করলেন (উখিয়া-টেকনাফে) আসনের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি। মসজিদটির নাম রাখা হয়েছে বায়তুন নুর জামে মসজিদ।

শুক্রবার (১এপ্রিল) দুপুরে শুভ উদ্বোধন করেন সাবেক সাংসদ আব্দুর রহমান বদি । উদ্বোধনের পর সাধারণ মুসল্লীদের নিয়ে জুমার নামাজ আদায় করা হয়।
উক্ত মসজিদ কমপ্লেক্সে শিশু-কিশোরদের জন্য রয়েছে হেফজ খানা ও নূরানী একাডেমী।

স্থানীয় মুসল্লী মো. রশিদ জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় মসজিদ না থাকায় সাধারণ মানুষের নামাজ আদায় করতে অনেক দূর যেতে কষ্ট হত। সে কথা সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিরকে বিষয়টি অবহিত করলে একটি মসজিদ নিজ অর্থায়নে নির্মানের প্রতিশ্রুতি দিয়ে সাথে সাথে তা বাস্তবায়নের ব্যবস্থা করেন। তাই আজ এলাকাবাসীর মনে যেমন আনন্দ তেমনি কষ্টে থাকা মুসল্লীরাও স্থায়ীভাবে ইবাদত করার সুযোগ পেল।
বায়তুন নুর জামে মসজিদের ইমাম মোঃ ইউছুব জানান, মসজিদ টি আবদুর রহমান বদি করে দেওয়ায় এলাকার মানুষের ইবাদত বন্দেগির পাশা পাশি এলাকার ছেলে সন্তানেরা হেফজ খানা ও নূরানী একাডেমীতে পড়ে আল্লাহর সন্তুুষ্ঠি জ্ঞানের আলো ছড়াতে পারবে।

সাবেক সাংসদ আব্দুর রহমান বদি বলেন, এলাকার সাধারণ মুসল্লীগণ নামাজ আদায় করতে পারছেনা শুনে জমি ক্রয়, মাঠি ভরাটসহ মসজিদ নির্মাণের যাবতীয় ব্যবস্থা গ্রহন করেছি। যাহাতে এলাকার মুসল্লীরা নামাজ আদায়ে কোন কষ্ট না পাই।
এছাড়া কোন শিশু যদি টানা ৪১দিন জামাতের সহিত পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায় করলে সে সকল শিশুকে একটি একটি করে বাইসাইকেল উপহার দেয়ার ঘোষণা দেন আব্দুর রহমান বদি।

এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলার সাবেক চেয়ারম্যান জাফর আহমদ, সদর ইউপি জিয়াউর রহমান জিহাদ, সাবেক সাংসদ আব্দুর রহমান বদি পুত্র ও ঢাকা মহানগর ছাত্রলীগের সহ সভাপতি আব্দুল্লাহ শাওন আরমান, বিশিষ্ট ব্যবসায়ী গফুর আলম, নুরুল আলমসহ গণ্যমান্য বক্তিবর্গ ও সাধারণ মুসল্লীগণ।

উল্লেখ্য নামাজ শেষে স্থানীয় মুসল্লী ১৬০ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরন করেন সাংসদ বদি।

 
  
%d bloggers like this: