নিজস্ব প্রতিবেদক:
পর্যটন রাজধানী কক্সবাজারে যাত্রা করেছে তরুণ ব্যবসায়ী আন্তর্জাতিক প্লাটফর্ম জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে শহরের হোটেল সায়মন এর হলরুমে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে গঠিত কমিটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
প্রধান বক্তা ছিলেন, জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, আমাদের দেশে উচ্চতর ডিগ্রি সবাই চাকরি চায়। কেউ ব্যবসায়ি বা উদ্যোক্তা হতে চায় না। একারণে অনেক ক্ষেত্রে আমাদের অগ্রযাত্রা আটকে আছে। এই চাকরির ধ্যান-ধারা থেকে বেরিয়ে আসতে হবে। পড়ালেখা করে বের হয়ে নিজেকে উদ্যোক্তা হিসেবে তৈরি করতে হবে। উদ্যোক্তা হয়ে দেশে লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।
এসময় সাংসদ কমল জেসিআই- এর প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট ও তার প্রতিষ্ঠিত ‘নগদ’কে উদাহরণ হিসেবে উপস্থাপন করেন তিনি।
অনুষ্ঠানে দেশের তরুণ উদ্যোক্তা আইডল এবং সংগঠক নিয়াজ মোর্শেদ এলিট বলেন, পুরুষের অলংকার হচ্ছে যোগ্যতা, দক্ষতা ও নেতৃত্বগুণ। জেসিআই সদস্যদের এসব গুণে গুণান্বিত করার জন্য বদ্ধপরিকর। সংগঠনে যুক্ত হলে নানাভাবে এসব গুণ অর্জন করা যায়।
দেশের তরুণ ‘বিজনেস মুঘল’ খ্যাত নিয়াজ মোর্শেদ এলিট তরুণদের নেতৃত্বে আসার অনুপ্রেরণা দিয়ে বলেন, নেতৃত্বগুণ এমন একটি দক্ষতা- দিয়ে বিশ্ব নেতৃত্বের সাথে সেতুবন্ধন গড়া যায়। জেসিআই এর নেতৃত্ব আছি বলে পৃথিবী জুড়ে আমার একটি নেটওয়ার্ক তৈরি হয়ে। বিশ্বের অনেক বাঘা বাঘা তরুণ নেতৃত্বের সাথে আমার অত্যন্ত নিগূঢ় সম্পর্ক। ইন্দোনেশিয়ার ডেপুটি মেয়র, ভেনিজুয়েলার প্রেসিডেন্টের ছেলে আমার বন্ধু। সুতরাং নেতৃত্ব দক্ষতা বাড়লে সবক্ষেত্রে নেটওয়ার্ক বিস্তৃত হবে।
তিনি আরো বলেন, জেসিআই- এ যুক্ত হয়ে প্রত্যেকের রিসোর্স বিনিময় হলে আমাদের যোগাযোগ বাড়বে। আর তাতে আমাদের উন্নতি হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেসিআই ন্যাশনাল কমিটির ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট সাইফউদ্দৌল্লাহ, সেক্রেটারি জেনারেল জিয়াউল হক। কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো.মুজিবুল ইসলাম।
এছাড়া অনুষ্ঠানে জেসিআইয়ের বিগত কমিটির নেতৃবৃন্দ এবং নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেসিআই কক্সবাজার এর প্রেসিডেন্ট আবু ফারহানকে শপথ পড়ান ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। বোর্ড সদস্যদের পড়ান আবু ফারহান। একই সাথে তাকে চেইন হস্তান্তর করেন ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট ও সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
জেসিআই’ কক্সবাজার এর অন্যান্য পদে নির্বাচিতরা হলেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবেদ আহসার সাগর, ভাইস প্রেসিডেন্ট শেখ আশিকুজ্জামান ও তাহসীন লুৎফুর, লোকাল ট্রেইনিং কমিশনার আমজাদ মাহমুদ, জেনারেল লিগ্যাল কাউন্সিল হুমায়ন কবির রুবেল, ট্রেজারার ফয়সাল সিদ্দিকী, এবং মনোয়ার জিসান নাজিম উদ্দিন আহমেদ ও আরিফুর রহমান ডিরেক্টর হিসেবে মনোনীত হয়েছেন।

 
  
%d bloggers like this: