কক্সবাজারে বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন লাল-সবুজের বাংলাদেশ

প্রকাশ: মার্চ ৩১, ২০২২ ৬:১১ pm , আপডেট: মার্চ ৩১, ২০২২ ৬:২৪ pm

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


 

এম.এ আজিজ রাসেল :
কক্সবাজারে বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টে শিরোপা ঘরে তুললো বাংলাদেশ। বৃহস্পতিবার বেলা ১২টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টাইগাররা মুখোমুখি হয়। ভারতকে ৯ উইকেটে  হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লাল-সবুজের বাংলাদেশ।

প্রথমে ট্রসে জিতে ব্যাট করতে নামে ভারত। ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে। ১০৮ রানের টার্গেটে জবাব দিতে মাঠে নামে টাইগাররা। রান তাড়ায় নেমে অধিনায়ক সমিত ও কাজলের স্বপ্নের মত শুরু হয়। আসল কাজটা করে দিয়েছেন কাজল। ৩৭বলে ৬৮রান করেন এই ওপেনার। কাজল ৬৭ রান করে ফিরলে ভাঙে ৯৯ রানের জুটি। যা ওপেনিংয়ে বাংলাদেশের রেকর্ড রান। এরপর ক্রিজে আসেন জাবেদ। সমিত থাকেন অবিচল। দুজনে শেষ পর্যন্ত ম্যাচ শেষ করে আসেন। তামিম ৩০ বলে ২৬ ও জাবেদ ২০ বলে ১৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। ভারতীয় হয়ে একমাত্র উইকেটটি নেন ওয়ালা।

ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলা উপভোগ করেন। পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘২০১৪ সালে এক কোটি টাকা দিয়ে প্রতিবন্ধীদের জন্য খেলাধুলার ফান্ড গঠন করা হয়। আজ তাঁরাই একের পর এক শিরোপা ছিনিয়ে আনছেন। সুস্থ মানুষের তুলনায় আন্তর্জাতিক পর্যায়ে তাঁরা বেশি বেশি পুরস্কার জিতেছে। এতে বোঝা যায় প্রতিবন্ধীরা বোঝা নয়, তাঁরাও সব পারে। তাঁদের উন্নয়নে প্রতিনিয়ত কাজ করছে সরকার। এসময় তিনি ১০ কোটি টাকার ফান্ড গঠনের ঘোষণা দেন। এছাড়া চ্যাম্পিয়ন টিমের প্রত্যেক খেলোয়াড়কে ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানান’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। স্বাগত বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, সাংসদ সাইমুম সরওয়ার কমল, সাংসদ আশেক উল্লাহ রফিক, সাংসদ জাফর আলম, কক্সবাজারের জেলা প্রশাসক  মো. মামুনুর রশিদ, পুলিশ সুপার ,  পুলিশ সুপার মো. হাসানুজ্জামান , জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ।

পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ টিমকে ট্রফি তুলে দেওয়া হয়।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১০৮/৫ (২০ ওভার)। বাংলাদেশ: ১০৯/১ (১১.১ ওভার)। ফল: বাংলাদেশ ৯ উইকেটে জয়ী।

 
  
%d bloggers like this: